domestic-airline-growth-india-2024

ব্যুরো নিউজ, ১৭ অক্টোবর :করোনাকালে দেশের বিমানসেবা বেশ বড় ধাক্কা খেয়েছিল। দীর্ঘ সময় যাবৎ পরিষেবা স্তব্ধ ছিল। তবে এখন সেই দিনগুলো পেছনে পড়ে গেছে। চলতি বছরের সেপ্টেম্বরে দেশীয় বিমানসংস্থাগুলোর মাধ্যমে যাতায়াত করেছেন ১ কোটি ৩০ লক্ষ যাত্রী। যা গত বছরের একই সময়ের তুলনায় ৬.৩৮ শতাংশের বেশি। মঙ্গলবার প্রকাশিত এই তথ্য জানাচ্ছে, গত বছর এই সময় ১ কোটি ২২ লক্ষ যাত্রী বিমানে চড়েছিলেন।

১১ হাজার হিরে দিয়ে রতন টাটার অবয়ব, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল ভিডিও

দেশীয় বিমান পরিষেবা যাত্রীদের কাছে আকর্ষণীয়

কুমড়ো বিক্রি করে লটারিতে কোটিপতি হলেন এক যুবক

দেশীয় বিমান সংস্থাগুলোর মুখে হাসি ফুটেছে এই পরিসংখ্যানের কারণে। সেপ্টেম্বরে ইন্ডিগো-র মার্কেট শেয়ার বেড়ে ৬৩ শতাংশে পৌঁছেছে। অন্যদিকে, এয়ার ইন্ডিয়ার মার্কেট শেয়ার বেড়ে ১৫.১ শতাংশ হয়েছে। সম্প্রতি এয়ার ইন্ডিয়া AIX Connect-এর সাথে যুক্ত হয়েছে। তাদের অন টাইম পারফরমেন্স ৭০.১ শতাংশ।

ভারত বাংলাদেশ নয়, বিশ্বের সবচেয়ে বেশি ভাত খান কোন দেশ ? জানেন কি

অন্যদিকে, Akasa Air-এর ওটিপি কিছুটা কমে ৬২.১ শতাংশে পৌঁছেছে। তবে ভিস্তারা হতাশাজনক অবস্থানে রয়েছে। তাদের মার্কেট শেয়ার ১০ শতাংশ পর্যন্ত কমেছে। AIX Connect-এর মার্কেট শেয়ারও ৪.১ শতাংশ হ্রাস পেয়েছে। কিন্তু এয়ার ইন্ডিয়া, ভিস্তারা এবং AIX Connect-এর সম্মিলিত মার্কেট শেয়ার ২৯.২ শতাংশে পৌঁছেছে। যা দেশের বিমানসেবার জন্য একটি উল্লেখযোগ্য উন্নতি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর