diwali-laxmi-puja-decor-tips

ব্যুরো নিউজ, ১৫ অক্টোবর :‘এসো মা লক্ষ্মী, বসো ঘরে’—দেবী দুর্গার বিদায়ের পর মা লক্ষ্মীর আগমন উপলক্ষে ঘরে ঘরে শুরু হয়েছে প্রস্তুতি। কাল বাদ পরশু কোজাগরী লক্ষ্মী পুজো, আর এই উপলক্ষে আলপনা, শাঁখ বাজানো ও মিষ্টান্ন নিবেদনের প্রস্তুতি চলছে। লক্ষ্মী পুজোর সময় ঘর পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা অত্যন্ত জরুরি, কারণ অপরিষ্কার ঘরে অলক্ষ্মীর বাস হয়।

অভিষেকের প্রেমের রহস্য ফাঁস! ঐশ্বর্যের বড় সিদ্ধান্ত কী?

ঘর সাজানোর কিছু সহজ টিপস জেনে নিন:

১. আলপনা: লক্ষ্মী পুজোর সঙ্গে আলপনার সম্পর্ক অমোঘ। দরজায়, ঘরের কোণে কিংবা পুজোর জায়গায় চালের গুঁড়ো ভিজিয়ে সাদা আলপনা দিন। চাইলে রঙিন আলপনা বা স্টিকার ব্যবহার করতে পারেন।

২. পুজোর স্থান: যেখানে ঠাকুর বসাবেন, সেই জায়গাটি সুন্দর করে সাজান। ছোট মূর্তির জন্য থার্মোকল দিয়ে অস্থায়ী বেদী বানান, আর বড় মূর্তির জন্য জলচৌকি আলপনা দিয়ে সাজিয়ে নিন।

 অতুল পরচুরের ক্যানসারের বিরুদ্ধে শেষ লড়াই

৩. আলোকসজ্জা: পুজোর আনন্দ বাড়ানোর জন্য আলো খুব গুরুত্বপূর্ণ। বাল্ব, টুনি আলো বা বোতল লাইট ব্যবহার করুন। নতুন ধরনের টেম্পোরারি লাইট অনলাইনে পাওয়া যায়, যা দিয়ে নিজের হাতে অন্দরমহল সাজাতে পারবেন।

পকেট লাইটারের আমদানিতে নিষেধাজ্ঞা! বড় পদক্ষেপ নিলেন কেন্দ্রীয় সরকার

৪. ফুলের ব্যবহার: ফুল দিয়ে ঘর সাজানো পুজোর অন্যতম একটি দিক। কমলা, হলুদ গাঁদা ফুলের চেন কিনে এনে অন্দরমহল ও বাহিরে সাজাতে পারেন। খরচ কম হবে এবং দেখতে দারুণ লাগবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর