সবজি ফ্রেশ রাখুন এইভাবে

ব্যুরো নিউজ ২১ অক্টোবর : আপনার রান্নাঘরে সবজি তাড়াতাড়ি নষ্ট হয়ে যাচ্ছে? চিন্তার বিষয় নয়! কিছু সহজ টোটকা অনুসরণ করলে আপনার সবজি ছয় মাস পর্যন্ত তাজা থাকবে।

পুরনো পোস্টে ভাইরাল মন্তব্যঃ সুদীপ্তা চক্রবর্তীর প্রতিবাদ

চলুন জেনে নেই এই কার্যকরী টোটকাগুলি:

১. আটা সংরক্ষণ: আপনার আটা যদি পোকা হয়ে যায়, তবে এতে তিনটি তেজপাতা রাখুন। তেজপাতা পোকা দূরে রাখবে এবং আপনার আটা অনেক দিন সতেজ থাকবে।

২. কলা সংরক্ষণ: কলা পচে যাওয়া ঠেকাতে কলার মাথায় প্লাস্টিক দিয়ে বেঁধে রাখুন। এটি কলার জীবনের মেয়াদ বাড়িয়ে দেবে।

৩. পেঁয়াজ সংরক্ষণ: পেঁয়াজ যাতে তাড়াতাড়ি নষ্ট না হয়, তার জন্য প্যান্টি হোসের মধ্যে পেঁয়াজগুলো বেঁধে রাখুন। এইভাবে, পেঁয়াজ অনেকদিন সতেজ থাকবে।

৪. টমেটো সংরক্ষণ:ত্মেতর বোঁটা ছাড়িয়ে টমেটোকে টিফিন বক্সে উল্টো করে রেখে ঢেকে রাখুন। এই পদ্ধতিতে টমেটো সপ্তাহের পর সপ্তাহ পচে যাবে না।

দেশের মানুষের জন্য নতুন ‘উড়ানের’ সূচনাঃউদ্বোধন বিমানবন্দরের

৫. আদা সংরক্ষণ: আদাকে ভালো রাখতে আদা দু তিনটে টুকরো করে কেটে কাঁচের কৌটোতে জলের মধ্যে রাখুন। এতে আদা তাজা এবং সুগন্ধি থাকবে।

৬. রসুন সংরক্ষণ: মাসের পর মাস রসুন রাখতে চাইলে একটি কাগজের ব্যাগে ফুটো করে রাখুন। এইভাবে রসুন দীর্ঘদিন ভালো থাকবে।

৭. লেটুসপাতা সংরক্ষণ: লেটুসপাতা দ্রুত নষ্ট হয়ে যায়, তাই প্রথমে এটি ভালো করে ধুয়ে ন্যাপকিনে ভাঁজ করে রাখুন। এই পদ্ধতিতেই পেঁয়াজের কলি এবং ধনেপাতা রাখলে ফ্রেশ থাকবে। একই ভাবে রাখলে যে কোন শাকপাতা মাসের পর মাস তাজা থাকবে।

এই সহজ টোটকাগুলো মেনে চললে আপনার রান্নাঘরের সবজি দীর্ঘ সময় তাজা থাকবে, আর আপনি নষ্ট খাবারের চিন্তা থেকে মুক্তি পাবেন। সুতরাং, আর দেরি না করে আজ থেকেই শুরু করুন!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর