dirtiest india railway station

ব্যুরো নিউজ,২২ আগস্ট: বিশ্বের বৃহত্তম নেটওয়ার্ক গুলির মধ্যে একটি হলো ভারতীয় রেলওয়ে নেটওয়ার্ক। সম্প্রতি পরপর এতগুলো রেল দুর্ঘটনার পর ভারতীয় রেলের যাত্রী নিরাপত্তা নিয়ে উঠেছে প্রশ্ন। তারই পাশাপাশি প্রশ্ন ওঠেছে ট্রেন এবং প্লাটফর্মের পরিচ্ছন্নতা নিয়েও। ট্রেনে যাতায়াত করার সময় আমরা দেখতে পাই কিছু কিছু স্টেশন কতটা নোংরা এবং অপরিচ্ছন্ন। অথচ বিশ্বের দ্বিতীয় বৃহত্তম স্টেশন কিন্তু ভারতেই অবস্থিত। দেশের প্রধান রেলওয়ে স্টেশন গুলির মধ্যে নিউ দিল্লি স্টেশন এবং মুম্বাই সেন্ট্রাল রেলওয়ে স্টেশনের কথা বিদেশের লোকেরাও জানেন।

Supreme Court: হতবাক বিচারপতিরা!মমতার সরকার,পুলিশের কাজে অবাক,সুপ্রিম প্রশ্নে ঘাম ঝরছে রাজ‍্যের

দেশের অপরিচ্ছন্ন স্টেশন গুলোর নাম

নোংরা এবং অপরিচ্ছন্ন স্টেশনের কথা উঠলেই প্রথমেই উঠে আসে তামিলনাড়ুর পেরুঙ্গালাথুর রেলওয়ে স্টেশনের নাম। রেল স্বচ্ছ পোর্টালের রিপোর্ট অনুযায়ী তামিলনাড়ুর পেরুঙ্গালাথুর ভারতের সবথেকে নোংরা এবং অপরিচ্ছন্ন স্টেশনের তকমা পেয়েছে। ভারতের অপরিচ্ছন্ন রেলওয়ে স্টেশনের মধ্যে শীর্ষে তামিলনাড়ুর এই রেলওয়ে স্টেশনটি।

High Court: সংবাদমাধ্যমে নিষেধাজ্ঞা জারির আর্জি সন্দীপের, জবাবে কি জানালো হাইকোর্ট?
দেশের রাজধানী দিল্লিতে জনসংখ্যা ক্রমশ বাড়ছে। সেই কারণে দিল্লিতে বসবাসের সমস্যাও বাড়ছে। দেশের অপর নোংরা স্টেশনের নাম দিল্লির সদর বাজার রেলওয়ে স্টেশন। জনসংখ্যা বেশি হওয়ার দরুন স্টেশন চত্বরেই মানুষের ভিড় এবং তারই সাথে সাথে বসবাসের ফলে এই স্টেশনের অপরিচ্ছন্নতার সমস্যা বহুদিনের।

কি চলছে বাংলায়?সিবিআই জেরার মধ্যেই সন্দীপকে নতুন দায়িত্ব মমতার,ফের অধ‍্যক্ষ বদল আরজি করে
ভারতের আরো একটি অপরিচ্ছন্ন ষ্টেশন যেটাও তামিলনাড়ুতেই অবস্থিত। স্টেশনের নাম গুডুভানচেরি রেলওয়ে স্টেশন। রেল স্বচ্ছ পোর্টালের রিপোর্ট অনুযায়ী ভারতের নোংরা স্টেশন গুলির মধ্যে অনেকগুলি তামিলনাড়ুতেই অবস্থিত।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর