dilip-trophy-india-a-champions

ব্যুরো নিউজ,২৩ সেপ্টেম্বর:দলীপ ট্রফির তৃতীয় রাউন্ডে চ্যাম্পিয়ন হয়েছে মায়াঙ্ক আগরওয়ালের নেতৃত্বাধীন ইন্ডিয়া ‘এ’ দল। এই ম্যাচের আগে, ইন্ডিয়া ‘সি’ দল লিগ টেবিলের শীর্ষে ছিল এবং তাদেরও ৯ পয়েন্ট ছিল। কিন্তু শেষ দিনে এসে ইন্ডিয়া ‘এ’ দল দারুণ পারফরমেন্স করে প্রতিপক্ষ ইন্ডিয়া ‘সি’ দলকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়।

অ্যাপলের প্রোডাক্ট নিয়ে সতর্কতা কেন্দ্রের,উচ্চ ঝুঁকির নিরাপত্তা ত্রুটি

এবারের দলীপ ট্রফির বিশেষ গুরুত্ব ছিল

শুভমন গিল, যিনি ভারত-বাংলাদেশ সিরিজের প্রথম ম্যাচে যোগ দেওয়ার আগে ইন্ডিয়া ‘এ’ দলের অধিনায়কত্ব করেছিলেন, সেই ম্যাচে ইন্ডিয়া ‘বি’ দলের কাছে হেরেছিলেন। এরপর মায়াঙ্কের দল শ্রেয়স আইয়ারের দলের বিরুদ্ধে একটি দুর্দান্ত জয় পায়। সেই জয়ের ধারাবাহিকতায়, তৃতীয় ম্যাচে ইন্ডিয়া ‘সি’ দলকে হারিয়ে দলীপ ট্রফির শিরোপা নিজেদের করে নেয় ইন্ডিয়া ‘এ’ দল।এবারের দলীপ ট্রফির বিশেষ গুরুত্ব ছিল। কারণ বিসিসিআই ভারতীয় দলের তারকা ক্রিকেটারদের জন্য এই প্রতিযোগিতায় খেলা বাধ্যতামূলক করে দিয়েছিল। ফলে লোকেশ রাহুল, ঋষভ পন্ত, শুভমন গিল, সরফরাজ খান ও আকাশদীপের মতো ক্রিকেটারদের অংশগ্রহণ ছিল অপরিহার্য। প্রথম ম্যাচের পরে গিল এবং রাহুল চলে যান। কিন্তু তিলক বর্মা ও রিয়ান পরাগদের নেতৃত্বে ইন্ডিয়া ‘এ’ দল চ্যাম্পিয়ন হয়।

আরজি কর কাণ্ডে প্রতিবাদের নতুন ভঙ্গি,মধুরিমা গোস্বামীর নাটক

দ্বিতীয় ইনিংসে, ইন্ডিয়া ‘এ’ দল ২৮৬ রান তোলে। ৮ উইকেটে এই রান তোলার পর মায়াঙ্ক আগরওয়াল ইনিংস ডিক্লেয়ার করার সিদ্ধান্ত নেন।যেটা ছিল অত্যন্ত বুদ্ধিমত্তার পরিচায়ক। মায়াঙ্ক দ্বিতীয় ইনিংসে ৩৪ রান করেন, রিয়ান পরাগ করেন ৭৩ রান। প্রথম ইনিংসে শতরান করা শাশ্বত রাওয়াতও দ্বিতীয় ইনিংসে ৫৩ রান করেন, এবং কুমার কুশাগ্র করেন ৪২ রান।এদিকে, রুতুরাজ গায়েকওয়াড়ের নেতৃত্বাধীন ইন্ডিয়া ‘সি’ দলের সামনে জয়ের জন্য ৩৫০ রানের টার্গেট ছিল। কিন্তু প্রসিধ কৃষ্ণাদের দুর্দান্ত বোলিংয়ের সামনে তারা মাত্র ২১৭ রানে অলআউট হয়ে যায়।ফলে মায়াঙ্কের দলের জয়ে উঠে আসে টুর্নামেন্টের সেরা পারফরমেন্স।এবারের দলীপ ট্রফির জয় কেবল একটি ম্যাচের জয় নয়, বরং এটি ভারতীয় ক্রিকেটের ভবিষ্যতের জন্য একটি শক্তিশালী বার্তা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর