নরখাদক উপজাতি

ব্যুরো নিউজ ২৩ অক্টোবর : ভারতের তরুণ ভ্লগার ধীরজ মীনা সম্প্রতি ইন্দোনেশিয়ার গভীর জঙ্গলে ভ্রমণ করেছেন ‘নরখাদক’ পরিচিত কোরোওয়াই উপজাতির সঙ্গে দেখা করতে। তিনি সেখানে গিয়ে স্থানীয় মানুষের সঙ্গে কথাও বলেন। কোরোওয়াইরা পাপুয়া প্রদেশের একটি প্রাচীন উপজাতি, যাদের সম্পর্কে শোনা যায় যে তারা মানুষের মাংস খান।

কেমন যাবে আজকের দিনটি রাশিফল অনুযায়ী ? কি সতর্কবার্তা দিচ্ছে জ্যোতিষশাস্ত্রে

নরখাদকরা কি মানুষের মাংস এখনো খায় ?

মীনা জানান, ইন্দোনেশিয়া পৌঁছানোর পর তিনি ১০ ঘণ্টা নৌকায় যাত্রা করেন এবং তারপর আরও চার ঘণ্টা ঘন জঙ্গলের মধ্যে দিয়ে হেঁটে কোরোওয়াই উপজাতির কাছে পৌঁছান। ইনস্টাগ্রামে তিনি লেখেন, “কোরোওয়াইরা অত্যন্ত প্রত্যন্ত অঞ্চলে বাস করেন এবং একটি ঐতিহ্যবাহী জীবনযাপন করেন। তাদের বেঁচে থাকার জন্য শিকার করতে হয় এবং সাধারণত তারা পোশাক পরেন না। পুরুষ ও মহিলারা আলাদা বাড়িতে বাস করেন।”কোরোওয়াই উপজাতির মানুষের বাসস্থান সম্পর্কে মীনা জানান, তারা মাটির উপর গাছের ঘরে বসবাস করেন। এরপর, তিনি তাদের খাদ্যাভ্যাস নিয়ে আলোচনা করেন। ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করে, মীনা কোরোওয়াই উপজাতির একজন সদস্যকে জিজ্ঞেস করেন, “আমরা শুনেছি কোরোওয়াইরা মানুষ খায়। এটা কি সত্যি? আপনারাও কি মানুষ খাও?”

কলকাতায় ঠনঠনিয়া কালীবাড়িতে এসে মা’কে গান শোনাতেন রামকৃষ্ণ

উত্তরে ওই সদস্য জানান, তার বাবার প্রজন্মের লোকেরা ১৬ বছর আগে পর্যন্ত মানুষের মাংস খেতেন, তবে এখন আর এটি করা হয় না। তিনি আরও বলেন যে, কোরোওয়াইদের মধ্যে বেশ কয়েকটি দল রয়েছে। অতীতে যখন দু’টি দল একে অপরের সঙ্গে লড়াই করত, তখন যুদ্ধে নিহতদের মাংস খাওয়া হত। তবে, সেই প্রথার ইতি ঘটেছে এবং কোরোওয়াইরা এখন আর মানুষের মাংস খান না বলে তিনি নিশ্চিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর