birbhum bjp candidate debashish dhar

ব্যুরো নিউজ, ২৬ এপ্রিল: আইপিএস অফিসারের পদ থেকে ইস্তফা দিয়েছেন। কিন্তু রাজ্য সরকারের তরফে নো ডিউস সার্টিফিকেট না মেলায় মনোনয়ন বাতিল হল বীরভূমের বিজেপি প্রার্থী দেবাশিস ধরের। তাঁর জায়গায় প্রার্থী করা হয়েছে দেবতনু ভট্টাচার্যকে।

উত্তরের তিন আসনের ইতিবৃত্ত! কোন আসন কার দখলে?

নো ডিউস সার্টিফিকেট না মেলায় উঠছে প্রশ্ন,কোর্টে বিজেপি!

উল্লেখ্য, আইপিএস অফিসারের পদ থেকে ইস্তফা দেওয়ার পরেই বিজেপিতে যোগ দিয়েছিলেন দেবাশিস ধর। এরপরই লোকসভা নির্বাচনে বীরভূমের হয়ে বিজেপি টিকিট পেয়েছিলেন দেবাশিস। শতাব্দী রায়ের বিরুদ্ধে প্রার্থী করা হয়েছিল তাঁকে। নাম ঘোষণার পর থেকে জনসংযোগও শুরু করে দিয়েছিলেন। কিন্তু শেষরক্ষা হল না। বাতিল হল মনোনয়ন।এই বিষয়ে দেবাশিস ধর জানান, ‘রাজ্য সরকারের কাছে নো ডিউস সার্টিফিকেট না মেলায়, তাঁর প্রার্থিপদ বাতিল করা হয়েছে। সরকারি কর্মীর কাছে রাজ্য সরকারের কোনও পাওনা নেই, এই মর্মে নো ডিউস সার্টিফিকেট দেওয়া হয়।’

‘যা টাকা দেয় কেন্দ্র, খেয়ে নেয় তৃণমূলের তোলাবাজ নেতা-মন্ত্রীরা’ মালদা থেকে তৃণমূলকে নিশানা মোদীর

প্রসঙ্গত, প্রার্থী হওয়ার পর থেকে রাজ্য সরকারের কাছে নো ডিউস সার্টিফিকেট না মেলায়, তাঁর প্রার্থিপদ বাতিল করা হয়েছে। সরকারি কর্মীর কাছে রাজ্য সরকারের কোনও পাওনা নেই, এই মর্মে নো ডিউস সার্টিফিকেট দেওয়া হয়। উল্লেখ্য বিজেপির প্রার্থী হওয়ার পর থেকেই একুশের বিধানসভা ভোটে শীতলকুচিতে গুলি চালনার ঘটনায় আইন-শৃঙ্খলা নিয়ে প্রশ্ন তোলেন দেবাশিস ধর। এরই মধ্যে তার প্রার্থী পথ বাতিল হয় শুরু হয়েছে জল্পনা।

হাল ছাড়তে রাজি নয় বিজেপি। আগামী ১৩ মে, চতুর্থ দফায় ভোট রয়েছে বীরভূমে। জানা যাচ্ছে তার আগে এই ইস্যুতে হাইকোর্টের দ্বারস্থ হবে বিজেপি। এই বিষয়ে বিজেপি মুখপাত্র জগন্নাথ চট্টোপাধ্যায় বলেন,’আমাদের সব পদেই প্রার্থী নরেন্দ্র মোদী। তবে আমরা কোর্টে যাব, রিটার্নিং অফিসারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করব। তবে দেবতনুকে আমরা এমপি বানিয়ে দিল্লি পাঠাব।’ বিজেপির প্রার্থী হওয়ার পর শীতলকুচি ঘটনা রাজ্যের আইনশৃঙ্খলা নিয়ে প্রশ্ন তোলাতেই কি রাজ্য সরকারের তরফের নো ডিউস সার্টিফিকেট দেওয়া হয়নি? প্রশ্ন রাজনৈতিক মহলের একাংশের।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর