Bimal Gurung

শর্মিলা চন্দ্র ১ এপ্রিল: লোকসভা নির্বাচনের আগে পাহাড়ের রাজনীতিতে নয়া মোড়। তৃণমূল ছেড়ে বিজেপির হাত ধরলেন বিমল গুরুং। উল্লেখ্য, এবারে লোকসভা নির্বাচনে দার্জিলিংয়ে বিদায়ী সাংসদ রাজু বিস্তকে প্রার্থী করেছে বিজেপি। অন্যদিকে রাজু বিস্তকে প্রার্থী করা নিয়ে পাহাড়ে বিজেপির অন্দরে ক্ষোভ তৈরি হয়েছে। কার্শিয়ঙের বিজেপি বিধায়ক বিষ্ণুপ্রসাদ শর্মা নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ম জমা দিয়েছেন। এই পরিস্থিতিতে বিমল গুরুংয়ের বিজেপিকে সমর্থন করা বেশ তাৎপর্যপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

পাহাড়ের রাজনীতিতে নয়া মোড়

Advertisement of Hill 2 Ocean

নির্বাচনের আগে ফের বিপাকে কেজরিওয়াল

বিজেপিকে সমর্থনের কথা ঘোষণার পর গোর্খা জনমুক্তি মোর্চার সভাপতি বিমল গুরুং জানান, আমাদের যা আলোচনা হয়েছে তাতে সিদ্ধান্ত নিয়েছি যে আমরা ভারতীয় জনতা পার্টিকে সমর্থন করব। রাজু বিস্ত প্রার্থী তাঁকেও সমর্থন করব

এই বিষয়ে ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চার সভাপতি অনীত থাপা জানান, এটা নতুন কথা নয়। আগেও বিজেপির সঙ্গে ছিলেন । পঞ্চায়েত নির্বাচনে বিজেপি ও সবাই মিলে লড়াই করেছিল। এটা নতুন কথা নয়।

এদিকে, তৃণমূলের হাত ছেড়ে বিমল গুরুংয়ের বিজেপিকে সমর্থন করা নিয়ে দার্জিলিং জেলার তৃণমূল কংগ্রেসের সভাপতি শান্তা ছেত্রী বলেন, এটা আমার বলার কিছু নেই। ওদের পার্টি। উনি পার্টির সুপ্রিমো। এটা ওদের সিদ্ধান্ত। আগে বিধানসভা ভোটের সময় উনি জোট করেছিলেন। এটা তো ওঁর দলের ব্যাপার। আর উনি দলের সুপ্রিমো। যা মনে হয়েছে গণতন্ত্রে করতেই পারেন।

উল্লেখ্য, গত ১৫ বছর ধরে বিজেপির দখলে রয়েছে দার্জিলিং লোকসভা কেন্দ্র। এবারেও কি সেই ট্রেন্ড বজায় থাকবে নাকি নতুন কোন চমক দেখা যাবে সেটাই দেখার।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর