Cyclone Remal

ব্যুরো নিউজ, ১৫ মে : গরমের হাত থেকে বাঁচতে সকলেই তাকিয়ে থাকে ঝড় -বৃষ্টির দিকে। কবে একটু বৃষ্টি হবে তবেই ক্ষণিক স্বস্তি। আর এবছর তীব্র তাপ প্রবাহে বৃষ্টির আশায় মানুষ চাতক পাখির ন্যায় প্রতীক্ষায় ছিল। তবে বহু প্রতিক্ষার পর সেই বৃষ্টি হলে মিলেছিল কয়েকদিনের স্বস্তি। কিন্তু তাঁর পর আবার গরমের হেভি ইনিংস। তবে তাঁর মধ্যেই সুখবর মিলেছে।সময়ের আগেই বর্ষা আসার পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস। আর এদিকে তাঁর মধ্যেই ঝড় -বৃষ্টিরও আশঙ্কা।

জ্বলছে পাক অধিকৃত কাশ্মীর! পাক রেঞ্জারের গুলিতে মৃত্যু

প্রতিবছরই এপ্রিল- মে মাসে ঝড় – বৃষ্টি এমনকি ঘূর্ণিঝড়ের পূর্বাভাস থাকে। কখনও সেই ঘূর্ণিঝড় বিধ্বংসী রুপ নেয়। আবার কখনও হাল্কার ওপর দিয়ে তা ঘুরে যায় বাংলাদেশ বা মায়ানমারের দিকে। আর এবারও ঘূর্ণিঝড়ের পূর্বাভাস রয়েছে। এ বছর মে মাসের শেষ দিকেই আসতে পারে ঘূর্ণিঝড় ‘রেমাল’। তবে বঙ্গোপসাগরে তৈরি হওয়া এই ঘূর্ণিঝড়ের প্রভাব বাংলায় কতটা সে বিষয়ে এখনও সেভাবে বিশেষ কিছু জানায়নি আবহাওয়া দফতর।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, সময়ের আগেই ১৯ মে-র মধ্যে আন্দামান ও নিকোবর দ্বীপপুঞ্জ এলাকায় দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু প্রবেশ করতে পারে। এরপর ২০ মে দক্ষিণ আন্দামান সাগরে একটি ঘূর্ণিঝড় তৈরি হতে পারে বলে মনে করা হচ্ছে।

দক্ষিণবঙ্গে গরম বহাল থাকলেও উত্তরবঙ্গে থাকবে বৃষ্টি। উত্তরবঙ্গের উপরের জেলাগুলিতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে বিক্ষিপ্ত ভাবে বৃষ্টিপাত হওয়ার আশঙ্কা রয়েছে। এদিকে মালদা, উত্তর- দক্ষিণ দিনাজপুরে গরমের পাশাপাশি অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে।

 

BJP Helpline

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর