ঘূর্ণিঝড়

ব্যুরো নিউজ, ২২ অক্টোবর : বুধবার থেকে বাংলার আবহাওয়ায় একটি বড় পরিবর্তনের পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। দুর্যোগের আগমন উপলক্ষে মঙ্গলবার ভোর থেকে বাতাসে শিরশিরানি অনুভূত হচ্ছে। কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা নামল ২৪.৮ ডিগ্রি সেলসিয়াসে। অন্যান্য জেলায় রাতের তাপমাত্রা আরও কিছুটা কমেছে। আর্দ্র বাতাসের পরিবর্তে শুকনো হাওয়া বইতে শুরু করেছে। তবে আবহাওয়া দফতরের খবর অনুযায়ী বুধবার থেকেই বাংলার আকাশে মেঘ ঢুকতে শুরু করবে এবং বৃষ্টির সম্ভাবনা বাড়বে।

ভারতীয় হাইকমিশনারের বিস্ফোরক দাবিঃ খলিস্তানিরা কানাডার গোপন এজেন্ট!

বাংলার উপকূলে আছড়ে পড়বে ঘূর্ণিঝড়

১৯ ঘণ্টার তল্লাশি পর নদীতে তলিয়ে যাওয়া শিশুর দেহ উদ্ধার

বর্তমানে যা পূর্বাভাস, তা অনুযায়ী বৃহস্পতিবার রাতে ঘূর্ণিঝড় ‘ডানা’ বাংলার উপকূলে আছড়ে পড়তে পারে। বৃহস্পতিবার রাত অথবা শুক্রবার সকালে ল্যান্ডফল হওয়ার সম্ভাবনা রয়েছে। পুরী এবং সাগরদ্বীপের কাছে ধামরা বন্দরে এর ল্যান্ডফল ঘটতে পারে। এই পরিস্থিতিতে ২৪ ও ২৫ অক্টোবরের মধ্যে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে।

ট্রোলের মুখে সুদীপ্তা জবাব দিলেন মুখের উপর

প্রশাসন ইতিমধ্যেই তৎপর হয়েছে। সুন্দরবনের নদীবক্ষে মৎস্যজীবীদের মাছ ও কাঁকড়া ধরতে নিষেধাজ্ঞা জারি করেছে ঝড়খালি উপকূল থানার পুলিশ। নৌকা সহ মৎস্যজীবীদের দ্রুত নিরাপদ স্থানে ফিরিয়ে আনা হচ্ছে। সোমবার থেকে শনিবার পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা রয়েছে। সাগর, নামখানা, ফ্রেজারগঞ্জ ও বকখালিতে কন্ট্রোলরুম খোলা হয়েছে। উপকূলের বাসিন্দাদের দ্রুত উঁচু এলাকায় সরিয়ে নেওয়ার ব্যবস্থা করা হচ্ছে। সকলেই সতর্ক থাকুন এবং নিরাপদে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর