cyber-fraud-teacher-death-uttar-pradesh

ব্যুরো নিউজ, ৪ অক্টোবর :সাম্প্রতিককালে সাইবার প্রতারণার ঘটনার সংখ্যা ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। আর এর একটি ভয়াবহ উদাহরণ দেখা গেল উত্তরপ্রদেশের আগ্রায়। এখানকার এক সরকারি স্কুলের শিক্ষিকা, মালতি ভার্মা, সাইবার প্রতারকদের ফোন পেয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান। অভিযোগ, প্রতারকরা তাকে জানান যে তার মেয়ে একটি মধুচক্রের সঙ্গে জড়িত। যা শুনে তিনি আতঙ্কিত হয়ে পড়েন।

উত্তরপ্রদেশে বন্দে ভারত এক্সপ্রেসে বিপত্তি ষাঁড়ের ধাক্কায়

নিরাপত্তা নিয়ে নতুন প্রশ্ন

আন্তর্জাতিক সাহিত্য সম্মিলন ও বাংলার জন্য বাঙালির সাথে আলোচনা চক্র

৩০ সেপ্টেম্বর, এক মহিলা ফোন করে মালতিকে জানায়, তার কলেজ পড়ুয়া মেয়ে ধরা পড়েছে। ফোনের অপর প্রান্ত থেকে তাকে ১ লক্ষ টাকা স্থানান্তর করতে বলা হয়।নাহলে সে বিষয়টি প্রকাশ্যে নিয়ে আসবে বলে হুমকি দেয়। শিক্ষিকার আতঙ্ক এতটাই বেড়ে যায় যে তিনি এর ধাক্কা সামলাতে পারেননি। যদিও তার ছেলে দীপাংশু দ্রুত ফোন নম্বরটি পরীক্ষা করে দেখেন এবং এটি ভারতের নম্বর নয়, তবুও তাৎক্ষণিকভাবে মাকে আশ্বস্ত করতে পারেননি।

দ্বিতীয় ধনী ব্যক্তি হিসেবে জেফ বেজোসকে ছাড়ালেন মার্ক জুকারবার্গ

মালতি ভার্মা স্থানীয়ভাবে একজন সম্মানিত শিক্ষিকা ছিলেন। অতিরিক্ত পুলিশ কমিশনার মায়াঙ্ক তিওয়ারি জানিয়েছেন, ঘটনার পর পরিবারটি অভিযোগ দায়ের করেছে।  অভিযুক্তদের খোঁজার তদন্ত শুরু হয়ে গেছে। এই ঘটনা সাইবার নিরাপত্তা নিয়ে নতুন প্রশ্ন তুলছে, যেখানে প্রতারণার ফলে মানুষের জীবন পর্যন্ত বিপন্ন হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর