craited curd image

ব্যুরো নিউজ,২ সেপ্টেম্বর : ১ সেপ্টেম্বর থেকে ক্রেডিট কার্ড ব্যবহারকারীদের জন্য একাধিক নতুন নিয়ম চালু হয়েছে। বিশেষ করে রিওয়ার্ড পয়েন্ট এবং অন্যান্য সুবিধার ক্ষেত্রে বড় ধরনের পরিবর্তন লক্ষ্য করা যাচ্ছে। এই পরিবর্তনগুলি কীভাবে আপনার ক্রেডিট কার্ড ব্যবহারকে প্রভাবিত করবে, সে সম্পর্কে বিস্তারিত জানুন।

“পশ্চিমবঙ্গ ছাত্র সমাজের” আহ্বায়ক  সায়নকে মুক্তি দিলো কলকাতা হাইকোর্ট

কেন এই পরিবর্তন?

দক্ষিণ ভারতে মিলল নতুন দুই প্রজাতির মাকড়সা

আইডিএফসি ফার্স্ট ব্যাংক ক্রেডিট কার্ডের পেমেন্ট এর সময় আপডেট করেছে। এই সেপ্টেম্বর মাস থেকেই যেখানে ক্রেডিট কার্ডের বিলের ন্যূনতম ৫% অর্থ পেমেন্ট করতে হতো সেটা কমিয়ে দুই শতাংশ করা হয়েছে অর্থ প্রধানের তারিখ হিসাবে। ১৮ দিনটি কমিয়ে তা ১৫ দিন করা হয়েছে। কোন থার্ড পার্টি অ্যাপ এর মাধ্যমে পেমেন্ট করলে, এইচডিএফসি ব্যাংক কোনোরকম রিওয়ার্ড দেবে না। বরং ১ শতাংশ ফি নিয়ে নেবে।

১ সেপ্টেম্বর থেকে এই নিয়ম কার্যকর হয়েছে। ন্যাশনাল পেমেন্ট কর্পোরেশন অফ ইন্ডিয়া থেকে ইস্যু করা গ্রুপে ক্রেডিট কার্ডে নতুন নিয়ম চালু করা হয়েছে। এছাড়া সমস্ত ব্যাংকের  নির্দেশ অনুসারে, ইউপিআই এবং রূপে ক্রেডিট কার্ডের লেনদেনের ক্ষেত্রে কোন রকম চার্জ রিওয়ার্ড পয়েন্ট বা অন্যান্য সুবিধা থেকে কেটে নেওয়া উচিত নয়।

রাজ্যের নতুন মুখ্য সচিব মনোজ পন্থ

এই পরিবর্তনগুলি আপনার জন্য কিছুটা হতাশাজনক হতে পারে, বিশেষ করে যদি আপনি এই রিওয়ার্ড পয়েন্টগুলি নিয়মিত ব্যবহার করেন। তবে, এই পরিবর্তনগুলি আপনাকে আপনার ব্যয়ের অভ্যাস পর্যালোচনা করতে এবং আরও সচেতন হতে সাহায্য করতে পারে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর