cpim-rally-ban-challenged-hc

ব্যুরো নিউজ,২৭ সেপ্টেম্বর:আরজিকর কাণ্ডে সিপিএম এর প্রতিবাদ ঠেকাতে পুলিশ ধর্মতলা চত্বরে সমাবেশ বন্ধ করার জন্য নিষেধাজ্ঞা জারি করেছে। এ বিষয়ে পুলিশের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে, যা পুলিশ কমিশনার মনোজ ভর্মার স্বাক্ষরিত। এই বিজ্ঞপ্তির বিরুদ্ধে হাইকোর্টে মামলা দায়ের করার সিদ্ধান্ত নিয়েছে সিপিএম।

সম্পর্কের আগ্রহ হারাচ্ছেন আপনার সঙ্গী কীভাবে বুঝবেন? রইল টিপস

২৫ সেপ্টেম্বর থেকে ২৩ নভেম্বর পর্যন্ত ১৬৩ ধারা কার্যকর থাকবে

পুলিশের নতুন সিদ্ধান্ত অনুযায়ী, ধর্মতলা চত্বরে ২৫ সেপ্টেম্বর থেকে ২৩ নভেম্বর পর্যন্ত ১৬৩ ধারা কার্যকর থাকবে। এর ফলে, ওই সময়ের মধ্যে ধর্মতলা চত্বরে কোনো মিছিল বা বিক্ষোভ অনুষ্ঠিত হবে না। পুলিশ জানিয়েছে, লাঠি বা অস্ত্র নিয়ে মিছিল করতে দেওয়া হবে না। শহরের শান্তি ও শৃঙ্খলা রক্ষায় এই পদক্ষেপ নেওয়া হয়েছে বলে তারা দাবি করেছে।সিপিএমের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, পুলিশ তাদের রাজনৈতিক সমাবেশে বাধা দেওয়ার জন্য এই নিষেধাজ্ঞা আরোপ করছে। এর ফলে দলটি ধর্মতলা চত্বরে তাদের আন্দোলনের পরিকল্পনা নিয়ে চিন্তিত। সিপিএম নেতারা দাবি করছেন, তারা হাইকোর্টে পুলিশের স্বাক্ষরিত বিজ্ঞপ্তির বিরুদ্ধে মামলা দায়ের করবেন এবং তাদের অধিকারের সুরক্ষা নিশ্চিত করার চেষ্টা করবেন।

পুরুষের যৌন দুর্বলতাঃ সচেতনতা ও সমাধান 

এদিকে, সমাবেশের পক্ষে সমর্থনকারী এবং বিরোধী পক্ষ উভয়ই এই পরিস্থিতিতে নিজেদের মতামত প্রকাশ করেছেন। অনেকেই মনে করছেন, সরকারের পক্ষ থেকে রাজনৈতিক প্রতিক্রিয়া ঠেকাতে এই ধরনের নিষেধাজ্ঞা আরোপ করা হচ্ছে। সিপিএমের পক্ষ থেকে আরও বলা হয়েছে, তাদের আন্দোলন চলবে, এবং তারা আইনি পথে নিজেদের দাবি আদায়ের চেষ্টা করবেন।এখন দেখার বিষয়, হাইকোর্টে এই মামলার শুনানি কি ফলাফল আনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর