coconut-oil-benefits-hair-skin

ব্যুরো নিউজ, ১৮ অক্টোবর :চুলের এবং ত্বকের যত্নে নারকেল তেল একটি অতুলনীয় উপাদান। লম্বা, ঘন ও মজবুত চুল পেতে নারকেল তেলের কার্যকারিতা সকলের জানা। কিন্তু আপনি কি জানেন, এই তেল কেবল চুলের জন্যই নয়, ত্বক ও রূপচর্চার ক্ষেত্রেও অসাধারণ? মেকআপ তুলতে এবং চোখের তলায় ব্যবহার করার জন্যও নারকেল তেল বেশ উপকারী।

কলা পাতায় খাবার খাওয়ার অনেক স্বাস্থ্যকর উপকারিতা রয়েছে?আপনি কি জানেন

জানুন কী লাভ হয়?

উৎসবের পর চুলের সঠিক যত্ন নিতে ব্যাবহার করুন এই ঘরোয়া টোটকাগুলি

চোখের নিচে ফুলে যাওয়া একটি সাধারণ সমস্যা। এটি সারাদিন ফোনে থাকার, পর্যাপ্ত ঘুমের অভাব, বা বয়সজনিত কারণে হতে পারে। নারকেল তেল লাগিয়ে হালকা হাতে মালিশ করলে চোখের এই সমস্যা অনেকটাই কমে যায়। আরও একটি সমস্যা হল বলিরেখা। বয়সের আগেই অনেকের ত্বকে বলিরেখা পড়ে যায়। বিভিন্ন প্রসাধনী ব্যবহার করেও অনেক সময় সুরাহা পাওয়া যায় না। নারকেল তেল এই সমস্যা দূর করার কার্যকরী একটি দাওয়াই।

সিঁদুরখেলে মাথা ও গাল চুলকাচ্ছে? এখুনি সতর্ক হন ! 

নারকেল তেলে থাকা ফ্যাটি অ্যাসিড ত্বককে টানটান ও কোমল রাখে, রুক্ষ ভাব কমায়। ত্বকে র‌্যাশ, চুলকানি এবং লালভাব বিভিন্ন কারণে দেখা দিতে পারে। নারকেল তেল ত্বকের পেলবতা ফিরিয়ে আনে এবং ত্বককে ভিতর থেকে নরম ও মসৃণ রাখে।

কোলাজেন, যা ত্বকের পুষ্টি উপাদান হিসেবে কাজ করে। নারকেল তেল তার উৎপাদনে সহায়তা করে। কোলাজেন ত্বককে টানটান রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। নারকেল তেল নিয়মিত ব্যবহারে ত্বক আরও মসৃণ ও উজ্জ্বল হয়ে ওঠে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর