white shoes cleaner

ব্যুরো নিউজ,১৪ সেপ্টেম্বর :ক্যানভাসের সাদা জুতো স্টাইলিশ হলেও, পরার পর খুব দ্রুতই নোংরা হয়ে যায়। রাস্তার গর্তে জমা জলে পা পড়লে তো কথাই নেই। শখের সাদা জুতোটি পরিষ্কার রাখতে হলে কিছু সহজ পদক্ষেপ অনুসরণ করতে পারেন।

আইপিএল ধরে রাখার সিদ্ধান্ত কবে আসবে? বোর্ডের ঘোষণা নিয়ে নতুন জল্পনা!

জেনে নিন পরিষ্কার করবেন কিভাবে

ঝগড়ায় ইতি বিরাট এখন গম্ভীরের বন্ধু

একটি মৃদু ব্রাশ দিয়ে জুতো থেকে ধুলো-ময়লা তুলে ফেলুন। এরপর, উষ্ণ পানিতে তরল অথবা গুঁড়ো সাবান মিশিয়ে একটি দাঁত মাজার ব্রাশ দিয়ে জুতো পরিষ্কার করুন। সাবান-জল দিয়ে ধোয়ার পর একটি ভেজা কাপড় দিয়ে ময়লা মুছে ফেলুন।অন্য একটি উপায় হলো লেবুর রস ব্যবহার করা। একটি বাটিতে পানি নিয়ে তাতে পাতিলেবুর রস মিশিয়ে নিন। এই মিশ্রণে একটি ছোট কাপড় ডুবিয়ে জুতোতে লেগে থাকা দাগগুলো মুছে ফেলুন। লেবুর অ্যাসিড দাগ দ্রুত পরিষ্কার করতে সাহায্য করবে।

“ক্রিকেট এবং জীবন আমাদের কী শিখিয়েছে…” RCB-এর বিরুদ্ধে রোমাঞ্চকর আইপিএল জয়ের পর দলের প্রশংসায় সঞ্জু স্যামসন

তাছাড়া, এক কাপ উষ্ণ পানিতে ১ চামচ বেকিং সোডা এবং ২ চামচ সাদা ভিনিগার মিশিয়ে, দাঁত মাজার ব্রাশ দিয়ে ময়লা জায়গায় লাগিয়ে কিছুক্ষণ রেখে ঘষলে, জুতো পরিষ্কার হয়ে যাবে।এছাড়া, ব্রাশ দিয়ে মাজনও ব্যবহার করতে পারেন। নোংরা জায়গায় মাজন লাগিয়ে কিছুক্ষণ রেখে তারপর ধোয়ার মাধ্যমে জুতো ঝকঝকে করতে পারেন। এই সহজ পদ্ধতিগুলি অনুসরণ করে আপনার সাদা জুতো রাখতে পারবেন পরিষ্কার ও নতুনের মতো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর