child-recover

শর্মিলা চন্দ্র, ৬ মে: দুদিন ধরে নিখোঁজ থাকা ৬ বছরের কিশোরী উদ্ধার হল উত্তর ২৪ পরগণার মধ্যমগ্রাম রবীন্দ্রপল্লী থেকে। কিশোরীর মধ্যমগ্রাম সৃষ্টির পথে-এর সঙ্গে যোগাযোগ করলে তারাই উদ্যোগ নিয়ে পুলিশের সহযোগিতায় কিশোরীকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দেয়।

টর্নেডোর সর্তকতা জারি সুন্দরবনে, মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা

রাজ্যপালের পর এবার টার্গেটে অভিজিৎ গঙ্গোপাধ্যায়!

মধ্যমগ্রাম সৃষ্টির পথে-র উদ্যোগে উদ্ধার ৬ বছরের কিশোরী

child-recover

কিশোরীর বাড়ি উত্তর ২৪ পরগণা জেলার নিউ ব্যারাকপুরের বিলকান্দায়। ওই কিশোরীর বাবা অসৎ উদ্দেশ্যে কিশোরীটিকে নিয়ে গিয়েছিল বলে জানা যাচ্ছে। ৪ মে নিজের মেয়েকে জোর করে তার বাবা বাড়ি থেকে তুলে নিয়ে যায় বলে অভিযোগ মায়ের। কিশোরীর মা মধ্যমগ্রাম সৃষ্টির পথে-র সঙ্গে যোগাযোগ করলে সম্পাদিকা নুপূর ঘোষ ও সকল সদস্যের সহযোগিতায় কিশোরীকে উদ্ধার করা সম্ভব হয়। মধ্যমগ্রাম থানা কিশোরীর বাবাকে আটক করে। পুরো ঘটনার কথা জানানো হয় উত্তর ২৪ পরগণার নিউ ব্যারাকপুর থানায়। লোক জানাজানি হলে মেয়েকে কোচবিহার হয়ে বাংলাদেশে নিয়ে চলে যাওয়া হবে বলেও হুমকি দেয় কিশোরীর বাবা। এমনই চাঞ্চল্যকর অভিযোগ করেছেন উদ্ধার হওয়া কিশোরীর মা। শুধু তাই নয় এর আগে প্রায় সাড়ে তিন বছর ধরে ওই কিশোরীর বাবা গাঁজা কেসে জেল খেটেছে বলেও খবর। এবার নিজের অসৎ উদ্দেশ্য সাধনের জন্য টার্গেট করেছিল নিজের ছোট্ট মেয়েকে। যদিও উদ্দেশ্য সফল হয়নি। অন্যদিকে মেয়েকে ফিরে পেয়ে মধ্যমগ্রাম সৃষ্টির পথের সকল সদস্যকে ধন্যবাদ জানিয়েছেন কিশোরীর পরিবার।

এর আগেও বহু নিখোঁজ নাবালিকাকে উদ্ধার করে ঘরে ফিরিয়ে দিয়েছে এই সংস্থা। গত সপ্তাহে মধ্যমগ্রামের এক নিখোঁজ নাবালিকাকে রানীগঞ্জ স্টেশন থেকে স্থানীয় পুলিশের সহযোগিতায় উদ্ধার করে নিয়ে আসেন মধ্যমগ্রাম সৃষ্টির পথের সদস্যরা। জানা যাচ্ছে টিকটক করতে গিয়ে একটি ছেলের প্রলোভনে পা দিয়ে বাড়ি থেকে সোনার গয়না ও নগদ টাকা নিয়ে বেরিয়ে গিয়েছিল ওই নাবালিকা। এরপর তার বাবা মা মধ্যমগ্রাম সৃষ্টির পথের সঙ্গে যোগাযোগ করলে তারা উদ্যোগ নিয়ে মেয়েটিকে উদ্ধার করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর