storms forecast

ব্যুরো নিউজ, ৬ মে : তীব্র দাবদাহের মধ্যে আশারবাণী শুনিয়েছে হাওয়া অফিস। গত সপ্তাহে আবহাওয়া দফতরের তরফে ঝড়-বৃষ্টির পূর্বাভাস মিলেছে। তারপর থেকে বৃষ্টির অপেক্ষায় রাজ্যবাসী। তাপমাত্রার পারদও নেমেছে খানিকটা।

স্বস্তির মাঝেই দুর্যোগের আশঙ্কা

রাজ্যপালের পর এবার টার্গেটে অভিজিৎ গঙ্গোপাধ্যায়!

অন্যদিকে, স্বস্তির খবর মিললেও দুর্যোগের আশঙ্কাও রয়েছে বলে জানিয়েছে হাওয়া অফিস। রবিবার থেকে জেলাগুলিতে দমকা হাওয়া শুরু হয়েছে। অন্যদিকে সোমবার থেকে টানা কয়েকদিন ঝড়-বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। সঙ্গে ৫০-৬০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলেও জানানো হয়েছে। নদী ও সমুদ্রের জলোচ্ছ্বাস বাড়তে পারে বলেও সতর্কতা জারি করা হয়েছে। সুন্দরবন এলাকায় দুর্যোগ বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে। সেই কারণে যেকোনো পরিস্থিতি মোকাবিলায় সুন্দরবন পুলিশ জেলার নামখানা-সহ একাধিক থানার পুলিশের পক্ষ থেকে এলাকাবাসীকে সতর্ক করার কথা বলা হয়েছে। মাইকিং করে প্রচার চালানোর জন্যও বলা হয়েছে। একইসঙ্গে মৎস্যজীবীদের সমুদ্রের যাওয়ার ক্ষেত্রেও নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। শুধু তাই নয় সুন্দরবনে টর্নেডোর সতর্কতাও জারি করা হয়েছে।

rainy day

মুর্শিদাবাদ, নদীয়া, বীরভূমে ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। মঙ্গলবার ও দক্ষিণের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। সঙ্গে ঝোড়ো হাওয়া বলতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস।

অন্যদিকে উত্তরবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। তবে বুধবার উত্তরের পার্বত্য জেলায় ভারী বৃষ্টির সতর্কতা দিয়েছে হাওয়া অফিস।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর