Chicken lasagna

পুস্পিতা বড়াল , ২ মে : ইতালির জনপ্রিয় খাবার লাজানিয়া। নাম শুনেই মনে হচ্ছে এটি বানানো বেশ কঠিন হবে। কিন্তু না, ঘরেই সহজে লাজানিয়া তৈরি করে নিতে পারবেন। বিদেশি খাবার হলেও এখন দেশের বিভিন্ন রেস্টুরেন্টে পাওয়া যাচ্ছে লাজানিয়। ভোজন রসিকদের কাছে জনপ্রিয়ও হয়ে উঠেছে খাবারটি। এটি খেতে অনেকেই বেশ পছন্দও করেন। তাহলে চলুন আর বেশি দেরি না করে বানিয়ে ফেলা যাক চিকেন লাজানিয়া।

ঘরে বসেই বানিয়ে ফেলুন চিকেন লাজানিয়া

‘কাঁচালঙ্কা বেটে মুখে মাখছেন, তবুও একদম ফিট’ নদিয়ার শেখর সিকদারের কীর্তিতে চক্ষু চড়কগাছ সবার

উপকরণ

৫০০ গ্রাম চিকেন কিমা
৩ টেবিল চামচ সাদা তেল
২ টেবিল চামচ পাস্তা সস
স্বাদমতো নুন
১ চা চামচ চিলি ফ্লেক্স
১ চা চামচ অরেগানো
১/২ চা চামচ গোলমরিচ গুঁড়ো
প্রয়োজন মতো জল
২ টি পিয়াঁজ
৪ কোয়া রসুন কুচি
২ টেবিল চামচ টমেটো কেচাপ
১ কাপ ময়দা
১ টা ডিম
২ টেবিল চামচ সাদা তেল
প্রয়োজন মতো জল
৪ টেবিল চামচ পাস্তা সস
৪ টেবিল চামচ হোয়াইট সস
১ চা চামচ অরেগানো
১ চা চামচ চিলি ফ্লেক্স
৩০০গ্রাম মজরেল্লা চিজ

কীভাবে বানাবেন চিকেন লাজানিয়া?

প্রথমে চিকেন কিমা ভালো করে ধুয়ে পরিষ্কার করে নিতে হবে। এরপর কড়াইতে সাদা তেল গরম করে তাতে পিয়াঁজ ও রসুন দিয়ে একটু ভেজে নিয়ে চিকেন কিমা দিয়ে ভালো করে ভাজতে হবে। তারপর পাস্তা সস নুন ও গোলমরিচ দিয়ে নাড়াচাড়া করে একটু জল দিয়ে ঢাকা দিতে হবে। চিকেন কিমা সেদ্ধ হয়ে গেলে এবং ভাজা ভাজা হয়ে গেলে নামিয়ে নিতে হবে। লাসানে শীট তৈরির জন্য এক কাপ ময়দা একটি ডিম ও সাদা তেল এবং প্রয়োজন মতো তেল দিয়ে ময়দা তা একটু শক্ত করে মাখতে হবে।

এরপর তিনটে মতো লেচি কেটে বড় করে রুটি গুলো বেলে নিতে হবে। এরপর ননস্টিক ফ্রাইং প্যানে প্রথমে হোয়াইট সস ভালো করে লাগিয়ে নিতে হবে তার উপর একটি গোল রুটি দিতে হবে।রুটির উপর চিকেন কিমা পাস্তা সস মজরেল্লা চিজ অরেগান ও চিলি ফ্লেক্স দিতে হবে তার উপর আবার একটি রুটি দিয়ে একই ভাবে চিকেন কিমা দুইরকম সস দিতে হবে। উপর দিয়ে একটি রুটি দিয়ে তার উপর মজরেল্লা চিজ অরেগান ও চিলি ফ্লেক্স দিতে হবে। গ্যাসের আঁচ কমিয়ে প্যান বসাতে হবে।প্রায় ৩০ মিনিট মতো হবে। তারপর নামিয়ে গরম গরম পরিবেশন করুন চিকেন লাজানিয়া।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর