Chicken Kathi Stick recipe

ব্যুরো নিউজ, ২৬ এপ্রিল: বিকেল শেষে গোধূলি নামলেই পেটে যেন ইঁদুর দৌঁড়তে শুরু করে। বিশেষ করে ঘরের বাচ্চারা তো রোজ বায়না ধরে নতুন কিছু করে খাওয়ানোর জন্য। তবে চিকেন কিন্তু ছোট থেকে বড় সবাই পছন্দ করেন। তাই, বুদ্ধির কাজ হল বাচ্চাদের সন্ধ্যার টিফিনে চিকেন দিয়ে কিছু নতুনত্ব বানিয়ে দেওয়া। আজ আপনাদের শেখাবো ‘চিকেন কাঠি স্টিক’। যা খেতে হবে দারুণ সুস্বাদু। চলুন জেনে নেওয়া যাক কীভাবে বানাবেন চিকেন কাঠি স্টিক!

গরমে ডিহাইড্রেশন এড়াতে প্রতিদিন দুপুরের খাবারে রাখুন এই লেবুকাজি, শরীর থাকবে চনমনে

বাড়িতেই বানিয়ে ফেলুন দোকানের মত চিকেন কাঠি স্টিক

উপকরণ
পরিমান মতো তেল
১ চা চামচ ধনে গুঁড়ো
১ চা চামচ জিরা গুঁড়ো
১ চা চামচ কসুরি মেথি
২ চা চামচ ধনেপাতা বাটা
৫-৬ টা বড় পেঁয়াজ
৫-৬টা ক্যাপ্সিকাম
৭-৮টা টমেটো
২ চা চামচ কাঁচা লঙ্কা বাটা
৫০০ গ্রাম বোনলেস চিকেন ছোট পিস করা
২ টেবিল চামচ রসুন বাটা
২টেবিল চামচ পেঁয়াজ বাটা
১চা চামচ শুকনো লঙ্কা গুঁড়ো
২ টেবিল চামচ আদা বাটা
১ টা পাতিলেবু
স্বাদ মতো নুন
১০০ গ্রাম কর্নফ্লাওয়ার

কীভাবে বানাবেন চিকেন কাঠি স্টিক?

প্রথমে মাংসগুলোকে ভাল করে ধুয়ে একটা পাত্রে রাখুন।এবার একে একে আদা বাটা,রসুন বাটা, পেঁয়াজ বাটা,লঙ্কা বাটা,লঙ্কা গুঁড়ো, ধনে গুঁড়ো, জিরা গুঁড়া, ধনেপাতা বাটা,কাসুরি মেথি, পাতিলেবুর রস ও নুন মিশিয়ে ভাল করে মেখে রাখুন। এবার মিশ্রণটি এক ঘন্টার জন্য চাপা দিয়ে রাখুন। তারপর বড় পেঁয়াজগুলোর পাপড়িগুলোকে চৌকো চৌকো করে কাটুন। টমেটোগুলোকে চার টুকরো করে ভেতর থেকে দানাগুলো বাদ দিয়ে দিন। ক্যাপ্সিকাম গুলো থেকে দানা বাদ দিয়ে সেগুলো চৌকো চৌকো করে ছোট ছোট করে কাটুন।

স্টিকগুলো দু’ঘণ্টা আগে জলে ভিজিয়ে রাখুন। এইবার একটা স্টিক নিয়ে তার মধ্যে প্রথমে একটা পিয়াজের টুকরো গেঁথে দিন। এরপর একে একে টমেটোর টুকরো, একটা ক্যাপসিকামের টুকরো, একটা চিকেনের টুকরো পরপর দিয়ে গেঁথে দিন। এইভাবে ভালো করে প্রত্যেকটা স্টিক সাজিয়ে নিন। একটা পাত্রে কনফ্লাওয়ার গুলে নিন। কড়াইতে তেল গরম করতে দিন। এবার সাজানো স্টিকগুলি একটা একটা করে কনফ্লাওয়ারে ডুবিয়ে কড়াইতে ডুবো তেলে ভাজুন। এরপর হালকা বাদামি করে ভেজে তুলে নিন। ব্যস তৈরি হয়ে গেল আপনার গরম গরম চিকেন কাঠি স্টিক।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর