chhattisgarh-lightning-death-six-students

ব্যুরো নিউজ,২৫ সেপ্টেম্বর:পরীক্ষার পর বাড়ি ফেরার পথে বজ্রপাতে মৃত্যু হলো ছয় জন একাদশ শ্রেণির ছাত্রের।এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে ছত্তীসগঢ়ের রাজনন্দগাঁও এলাকায়।  প্রবল বৃষ্টির কারণে গাছের নিচে আশ্রয় নিয়েছিল তারা। গাছের তলায় দাঁড়িয়ে থাকা অবস্থাতেই হঠাৎ বজ্রপাতে  তারা সকলেই প্রাণ হারায়। এই ঘটনার ফলে রাজ্যজুড়ে শোকের ছায়া নেমে এসেছে।

বহরাইচে নতুন আতঙ্ক, নেকড়ের পাশাপাশি এবার চিতাবাঘের উপস্থিতি

মৃত্যুর খবর নিশ্চিত

জেলাশাসক সঞ্জয় আগরওয়াল মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। তিনি জানান, ছাত্ররা পরীক্ষা দিয়ে স্কুল থেকে ফেরার পথে প্রাকৃতিক দুর্যোগের সম্মুখীন হয়। গাছের নিচে আশ্রয় নেওয়ার সময় বজ্রপাতের কবলে পড়ে তাদের মৃত্যু ঘটে। পুলিশ সুপার মোহিত গর্গ জানিয়েছেন, এই ঘটনায় আরও একজন গুরুতর আহত হয়েছে। তিনি হাসপাতালে ভর্তি রয়েছেন । তার অবস্থা আশঙ্কাজনক।রাজ্য সরকার মৃতদের পরিবারের জন্য চার লক্ষ টাকা করে আর্থিক সহায়তার ঘোষণা করেছে। এ ছাড়া, আহতদের জন্যও নিয়ম অনুযায়ী ক্ষতিপূরণ দেওয়ার আশ্বাস দেওয়া হয়েছে। সরকারের তরফ থেকে আবহাওয়ার পূর্বাভাস জানিয়ে জনসাধারণকে সতর্ক থাকার কথা বলা হয়েছে। বজ্রপাতের সময় খোলা জায়গায় না থাকার জন্য বিশেষভাবে নজর দেওয়ার অনুরোধ করা হয়েছে। মাঠে, ফাঁকা রাস্তায় কিংবা গাছের নিচে না দাঁড়ানোর  পরামর্শ দেওয়া হয়েছে।

বাংলাদেশের ক্রিকেটার শাকিব আল হাসানের দেশে ফিরে আসছেন ?

উল্লেখ্য, পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এবং দক্ষিণ মায়ানমার উপকূল সংলগ্ন এলাকায় দুটি ঘূর্ণাবর্তের কারণে আগামী দিনগুলোতে পশ্চিমবঙ্গ, ছত্তীসগঢ় এবং অন্যান্য রাজ্যে বিক্ষিপ্ত বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। ইতিমধ্যেই কিছু এলাকায় বৃষ্টির ফলে মানুষের মধ্যে ভীতি ও উদ্বেগ বেড়ে গেছে। তাই সকলকে আরও বেশি সচেতন ও সতর্ক থাকতে বলা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর