West Bengal Assembly, Security System

ব্যুরো নিউজ,১৯ জুলাই: পশ্চিমবঙ্গ বিধানসভার নিরাপত্তা আটোসাটো করতে তৎপর হয়েছে কলকাতা পুলিশ। ইতিমধ্যেই বিধানসভায় তৃণমূল কংগ্রেসের বিধায়ক সংখ্যা বেড়েছে। তার ফলে নিরাপত্তা বাড়ানোর লক্ষ্যে কলকাতা পুলিশ বিধানসভার বহু জায়গায় ২২ টি আধুনিক সিসিটিভি ক্যামেরা (CCTV) বসাতে চলেছে। আগামী ২২ জুলাই বিধানসভায় অধিবেশন শুরু হচ্ছে। তার আগেই নিরাপত্তা ব্যবস্থা একেবারে কড়াকড়ি করতে চাইছে কলকাতা পুলিশ। এমনকি বাইরের লোকজন বিধানসভার যেখান দিয়ে প্রবেশ করেন, সেখানে সমীক্ষা করে দেখা হচ্ছে, কোন কোন জায়গায় অত্যাধুনিক ক্যামেরা বসিয়ে নজরদারি করা দরকার।

নিয়োগ দুর্নীতি মামলায় একের পর এক নয়া মোড়,এবার ২০১৭ টেটে নজর হাইকোর্টের

কোন সিদ্ধান্ত নিতে চলেছে কলকাতা পুলিশ

২০২৩ শে ডিসেম্বরে পার্লামেন্টে স্মোক গ্রেনেড নিয়ে হামলা হয়েছিল। তাই এবার বিধানসভার অধিবেশন শুরুর আগে নিরাপত্তা ব্যবস্থা আরো শক্তপোক্ত করা হচ্ছে। বিধানসভা ভবনের ভিতরে কোনো ভিভিআইপির যাতে নিরাপত্তা বিঘ্নিত না হয় সেদিকে নজর রাখার জন্য সিসিটিভি বসানো হচ্ছে। ২২ টি অত্যাধুনিক, চারটি এমপি বুলেট ক্যামেরা বসানোর সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুলিশ। লালবাজার সূত্রে জানা যাচ্ছে, যে সমস্ত ক্যামেরা বিধানসভায় বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তার মধ্যে বুলেট ক্যামেরা, ক্যামেরার আনুষঙ্গিক যন্ত্রপাতি কেনা হচ্ছে। বুলেট ক্যামেরায় ক্যামেরা আর্ম থাকছে। দুটি ৩২ ইঞ্চি মনিটর কেনা হচ্ছে।

আরো সস্তা হবে ট্রেনের ভাড়া?রিফান্ড নিয়েও চর্চা, নজর বাজেটে

বিধানসভায় যদি কখনো লোডশেডিং হয়ে যায়, তাহলে সিসিটিভি বা মনিটরের কাজ যাতে বন্ধ না হয়ে যায়, ৩০ মিনিট ব্যাকআপের ব্যবস্থা রাখা হচ্ছে। আর এই পুরো নিরাপত্তা ব্যবস্থায় খরচ হচ্ছে প্রায় ২১ লক্ষ টাকা। আরো জানা যাচ্ছে, নিরাপত্তারক্ষীর সংখ্যাও বাড়ানো হচ্ছে। বিধায়কদের নিজেদের গাড়িতে স্টিকার লাগাতে হবে। বিধায়কদের সঙ্গে কেউ থাকলে হেঁটে বিধানসভায় ঢুকতে হবে। নিরাপত্তার কারণে একাধিক সিদ্ধান্ত নিতে চলেছে কলকাতা পুলিশ।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর