cbi-partha-chatterjee-arrest

ব্যুরো নিউজ,১ অক্টোবর:প্রাথমিকে নিয়োগ দুর্নীতির মামলায় পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করার পরিকল্পনা করছে সিবিআই। কেন্দ্রীয় সংস্থাটির একটি সূত্রের দাবি, বিশেষ সিবিআই আদালতে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রীকে হাজির করার জন্য আবেদন জানানো হয়েছে। ধারণা করা হচ্ছে, তাকে গ্রেফতার করার উদ্দেশ্যে এই আবেদন করা হয়েছে।এদিকে, নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত অয়ন শীলকেও আদালতে হাজির করার জন্য আবেদন করেছে সিবিআই। প্রায় আড়াই বছর আগে, ২০২২ সালের ২২ জুলাই, নিয়োগ দুর্নীতির অভিযোগে দক্ষিণ কলকাতার নাকতলায় পার্থের বাড়িতে অভিযান চালায় ইডি। দীর্ঘ সময় ধরে চলা তল্লাশি এবং জিজ্ঞাসাবাদের পর তাকে গ্রেফতার করা হয়।

এনআইএ-র তল্লাশিঃ মাওবাদী যোগের অভিযোগে দুই নারীর বিরুদ্ধে তদন্ত

অর্পিতার ফ্ল্যাটে হানা

পার্থের ঘনিষ্ঠ সহযোগী হিসেবে পরিচিত অর্পিতার টালিগঞ্জ ও বেলঘরিয়ার ফ্ল্যাটেও হানা দেয় ইডি। টালিগঞ্জের ‘ডায়মন্ড সিটি’ আবাসনে অর্পিতার ফ্ল্যাট থেকে নগদ ২১ কোটি ৯০ লক্ষ টাকা উদ্ধার করা হয়। এর পাশাপাশি প্রচুর বিদেশি মুদ্রা ও সোনার গয়নাও পাওয়া যায়।নিয়োগ দুর্নীতির কারণে বেআইনি আর্থিক লেনদেনের অভিযোগে ২৩ জুলাই পার্থ এবং অর্পিতাকে গ্রেফতার করা হয়। সেই বছর ২৭ জুলাই বেলঘরিয়ার ‘ক্লাব টাউন হাইটস’ আবাসনে অর্পিতার নামে থাকা দু’টি ফ্ল্যাটে অভিযান চালিয়ে আরও ২৭ কোটি ৯০ লক্ষ টাকা নগদ এবং প্রচুর টাকার গয়না উদ্ধার করা হয়।ইডির দাবি, অর্পিতার ফ্ল্যাট থেকে মোট ৪৯ কোটি ৮০ লাখ টাকার নগদ এবং ৫ কোটি ৮ লাখ টাকার গয়না উদ্ধার হয়। এই অভিযোগে ইডি ৬০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করে। পরে, এসএসসিতে নিয়োগের মামলায় সিবিআইও পার্থ ও অর্পিতাকে গ্রেফতার করে।

শিরদাঁড়া থিমঃ পুজোর আনন্দে বিতর্কের ছায়া

বর্তমানে প্রাথমিকে নিয়োগের মামলায় আবারও গ্রেফতারের পরিকল্পনা নিয়ে এগোচ্ছে সিবিআই। সোমবার, প্রাথমিকে নিয়োগ সংক্রান্ত ইডির মামলায় পার্থ ও অর্পিতার শুনানি ছিল, যেখানে অর্পিতার তরফে জামিনের আবেদন জানানো হয়।এদিকে, ২০২৩ সালের মার্চ মাসে তৎকালীন তৃণমূল যুব নেতা শান্তনু বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ প্রোমোটার অয়নকেও গ্রেফতার করেছিল ইডি। এই ঘটনায় রাজ্যের রাজনৈতিক মহলে চাঞ্চল্য সৃষ্টি হয়েছে এবং বিভিন্ন মহলে আলোচনা চলছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর