Calcutta High Court

ব্যুরো নিউজ, ৯ জুলাই : বেশ কিছুদিন ধরেই বন্ধ রয়েছে উৎসশ্রী পোর্টাল। এই পোর্টালের মাধ্যমে শিক্ষক-শিক্ষিকারা বদলির আবেদন জানাতে পারবেন।

ইউক্রেনের শিশু হাসপাতালে নৃশংস মিসাইল হামলা, পাল্টা হুঁশিয়ারি জেলেনস্কির

শিক্ষক শিক্ষিকাদের জন্য বড় সিদ্ধান্ত কলকাতা হাইকোর্টের

BJP Helpline
যেহেতু দীর্ঘদিন ধরেই পোর্টাল বন্ধ রয়েছে ফলে সমস্যায় পড়েছেন শিক্ষক শিক্ষিকারা। আদালতের নির্দেশে ২০২২ এর ২৯ সেপ্টেম্বর থেকে বন্ধ রয়েছে উৎসশ্রী পোর্টাল। তবে এবার তাদের সমস্যা সমাধান করেছে কলকাতা হাইকোর্ট। আদালতের তরফে জানানো হয়েছে, এবার থেকে অফলাইনেও বদলির আবেদন জানানো যাবে। শিক্ষক বদলি সংক্রান্ত এক মামলায় এই সিদ্ধান্তের কথা জানান, বিচারপতি রাজাশেখর মান্থা।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ নিয়ে পুতিনকে কী বার্তা দিলেন মোদী? আর কী কী বিষয়ে আলোচনা?
Calcutta High Court

প্রসঙ্গত উত্তর দিনাজপুরে কর্মরত এক শিক্ষিকা তার মেয়ের শারীরিক অবস্থার কথা জানিয়ে বদলির আবেদন জানিয়েছিলেন। নিজের জেলা বীরভূমে তিনি বদলির জন্য আবেদন জানান। বদলির জন্য ওই শিক্ষিকা পর্ষদের কাছেও আবেদন জানান। কিন্তু তার আবেদন খারিজ হয়। এরপর তিনি কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন। প্রতি রাজা শেখর মান্থা তার আবেদন বিবেচনার নির্দেশ দিয়েছেন। পাশাপাশি বিচারপতি নির্দেশ দেন এবার থেকে প্রাথমিক শিক্ষকদের বদলির আবেদন অফলাইনে করা যাবে। শুধু তাই নয় আবেদন জমা করলে পর্ষদকে সেই আবেদন বিবেচনা করারও নির্দেশ দিয়েছেন বিচারপতি। এই নির্দেশের পর স্বাভাবিকভাবে উৎসশ্রী পোর্টাল বন্ধ থাকলেও শিক্ষক-শিক্ষিকাদের বদলির আবেদন খারিজ করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর