modi on putin

ব্যুরো নিউজ, ৯ জুলাই: বর্তমানে দু দিনের সফরে রাশিয়ায় রয়েছেন নরেন্দ্র মোদী। বন্ধু পুতিনের আমন্ত্রণে গতকালই রাশিয়ায় পৌঁছেছেন ভারতের প্রধানমন্ত্রী। গতকাল রাতে মস্কোতে পুতিনের বাসভবনে নৈশভোজের নিমন্ত্রন ছিল নরেন্দ্র মোদীর। সেখানেই রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে একাধিক বিষয় নিয়ে বার্তা দেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আবার জঙ্গি হামলা ! আবার রক্তাক্ত উপত্যকা!

তৃতীয়বার নরেন্দ্র মোদী ভারতের প্রধানমন্ত্রীর আসনে বসার পর মোদীকে শুভেচ্ছা জানিয়েছেন রুশ প্রেসিডেন্ট পুতিন। আর এর পরেই রাশিয়া সফরে যান নরেন্দ্র মোদী। প্রসঙ্গত, রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরুর পর এই প্রথম রাশিয়ে সফরে যান মোদী।

সেখানে, বিদেশ ভ্রমণের নামে কীভাবে ভারতীয়দের সঙ্গে প্রতারণা করা হয়েছে সে কথা বলেন তিনি। তিনি এও জানিয়েছেন, কীভাবে প্রতারণা করে ভারতীয়দের রাশিয়ার সেনায় যোগ করানো হয়েছে।

একইসঙ্গে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনকে প্রধানমন্ত্রী মোদী এও বার্তাও দেন যে, যুদ্ধক্ষেত্রে কোনও সমস্যারই সমাধান হয় না। কূটনীতি ও আলোচনাই পথ দেখাবে। আমাদের রাষ্ট্রসঙ্ঘের নীতিকে সম্মান জানানো উচিত। সূত্রের খবর, ডিনার টেবিলে পুতিনকে এমনটাই বলেন মোদী।

টানা বৃষ্টিতে বিপর্যস্ত মুম্বই, বন্ধ ট্রেন পরিষেবা

BJP Helpline

জানা গিয়েছে, গতকাল আলোচনা চলাকালীনই উঠে আসে রাশিয়া-ইউক্রেন যুদ্ধের প্রসঙ্গ। সেই প্রসঙ্গে যুদ্ধ যে কোনও সমাধানই নয় সেকথা উল্লেখ করে পুতিনের কাছে ইউক্রেনের সঙ্গে আলোচনার মাধ্যমে সমাধান খোঁজার আবেদন জানান মোদী।

একই সঙ্গে, কীভাবে ভারতীয়দের প্রতারণা করে রাশিয়ার আর্মিতে যোগ করানো হয়েছে সেই প্রসঙ্গে পুতিনও  ক্ষতিগ্রস্তদের পাশে থাকার আশ্বাস দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর