bypolls-dates-announced-in-bengal

ব্যুরো নিউজ,১৬ অক্টোবর:বাংলার একাধিক কেন্দ্রে উপনির্বাচনের দিন ঘোষণা করা হয়েছে। দেশের বিভিন্ন রাজ্যের সঙ্গে বাংলাতেও এই উপনির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি কেন্দ্র রয়েছে, যেমন কোচবিহারের সিতাই বিধানসভা কেন্দ্র। এখানে প্রাক্তন বিধায়ক তৃণমূলের জগদীশ চন্দ্র বর্মা লোকসভা ভোটে দাঁড়ানোর কারণে আসনটি ফাঁকা হয়ে যায়। ফলে, সিতাই বিধানসভায় উপনির্বাচন হতে চলেছে।

পাকিস্তানের সামরিক আধুনিকীকরণ নিয়ে ভারতীয় নৌবাহিনীর প্রধানের বিস্ময়

ভোটের প্রক্রিয়া সম্পন্ন কবে হবে?

এছাড়া, মাদারিহাট বিধানসভা কেন্দ্রেও মনোজ টিগ্গার ইস্তফার কারণে ভোট হবে। গত লোকসভা নির্বাচনে নৈহাটি কেন্দ্রে পার্থ ভৌমিকের প্রার্থীতা থাকায় ওই আসনটিও ফাঁকা হয়েছে। হাড়োয়া বিধানসভা কেন্দ্রেও শেখ নুরুল ইসলামের (হাজি) ইস্তফার পর উপনির্বাচন হবে। মেদিনীপুর কেন্দ্রে তৃণমূলের জুন মালিয়া এবং তালডাঙর কেন্দ্রে অরূপ চক্রবর্তীর ইস্তফার কারণে ভোটের প্রক্রিয়া শুরু হচ্ছে।

মুম্বইয়ের লোখান্ডওয়ালায় ভয়াবহ অগ্নিকাণ্ড, তিন জনের মৃত্যু

এছাড়া, পাঞ্জাব, রাজস্থান, সিকিম, উত্তরপ্রদেশ ও উত্তরাখণ্ডের একাধিক কেন্দ্রে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনের দিন ঘোষণা অনুযায়ী, প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন কেদারনাথ ও মহারাষ্ট্রের নানদেদ বাদে ২৫ অক্টোবর। মনোনয়নপত্রের স্ক্রুটিনি হবে ২৮ অক্টোবর এবং প্রার্থীপদ প্রত্যাহারের শেষ দিন ৩০ অক্টোবর। বাংলার উপনির্বাচন হবে ১৩ নভেম্বর ২০২৪ তারিখে। ভোট গণনা করা হবে ২৩ নভেম্বর ২০২৪ তারিখে। ২৫ নভেম্বরের আগে পুরো ভোটের প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর