esplanade bus stand

ব্যুরো নিউজ, ২৪ ফেব্রুয়ারি:  কলকাতার ফুসফুস বলে পরিচিত এসপ্ল্যানেড। সেখানকার পরিবেশ দূষণ রুখতে কলকাতা হাইকোর্ট সেখানে অবস্থিত উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গসহ ভিন রাজ্যের প্রায় ৬০০ বাস চলাচলকারী বাস স্ট্যান্ড অন্যত্রে সরিয়ে নিয়ে যাওয়ার নির্দেশ দিয়েছিল।

অভিন্ন দেওয়ানি বিধি বিল আনতে চলেছে অসম সরকার

বাস ডিপোর ফলে দূষিত কলকাতার ফুস্ফুস

সেই নির্দেশকে মান্যতা দিয়ে রাজ্য সরকারও বাস মালিকদের বিকল্প বাসস্ট্যান্ডের ব্যবস্থা করে দিয়েছে। বিকল্প বাসস্ট্যান্ডের জন্য তিনটি জায়গায় প্রস্তাব বেসরকারি বাস মালিকদের কাছে দিয়েছিল রাজ্য সরকার। জায়গাগুলি হলো হাওড়ার সাঁতরাগাছি, ফোরশোর রোড ও ডিউক রোড।

esplanade bus stand

কিন্তু সেই নির্দেশ মানতে নারাজ বেসরকারি বাস মালিকেরা। কিন্তু তাদের ওই বিকল্প বাস স্ট্যান্ড পছন্দ না হওয়ায় তারা ধর্মতলা থেকে সরতে রাজি হননি। বাস মালিকদের এই সিদ্ধান্তে রীতিমতো অস্বস্তিতে পড়েছে রাজ্য সরকার। কারণ এই বিষয় নিয়ে নিয়মিত বিচারপতিদের ক্ষোভের মুখে পড়তে হচ্ছে সরকারি আইনজীবী থেকে শুরু করে আমলাদেরও।

Advertisement of Hill 2 Ocean

সরকারের বক্তব্য, ধর্মতলার বিকল্প বাসস্ট্যান্ডের জন্য বেসরকারি বাস মালিকদের যে ৩ টি জায়গার প্রস্তাব তারা দিয়েছিল তার মধ্যে সাঁতরাগাছি তে ইতিমধ্যে কেন্দ্রীয় বাস স্ট্যান্ড তৈরি হয়ে তা উদ্বোধন হয়ে গিয়েছে। তবে বাস মালিকরা দাবি করেছে, ওখানে বাসস্ট্যান্ড তৈরি হলে তারা যাত্রী পাবেন না। একই সঙ্গে ডিউক রোড কিংবা ফোরশোর রোডের ফাঁকা জমিতে যাত্রী কিংবা বাস কর্মীদের জন্য নূন্যতম ব্যবস্থাটুকুও নেই। তাই তারা সেখানে যেতে নারাজ। ইভিএম নিউজ 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর