বৃষ্টিতে

ব্যুরো নিউজ, ২৩ অক্টোবর :ভারী বৃষ্টির কারণে বেঙ্গালুরুর হেন্নুর এলাকায় একটি নির্মীয়মাণ বহুতল ভেঙে পড়ার ঘটনায় তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও অনেক শ্রমিক। ভয়াবহ এই দুর্ঘটনার ফলে ধ্বংসস্তূপের নীচে এখনও কমপক্ষে ১৭ জন শ্রমিক আটকে থাকার আশঙ্কা রয়েছে। উদ্ধারকাজ রাতভর চলেছে এবং এখন তা জারি রয়েছে। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করছেন উদ্ধারকর্মীরা।

কখন বাংলার বুকে আঁচড়ে পড়তে চলেছে ঘূর্ণিঝড় ডানা? কি বলছে হাওয়া অফিস

ধ্বংসস্তূপের নীচে আরও শ্রমিক আটকে

 কিশোর কুমারের বায়োপিকে মূল চরিত্রে দেখা যাবে আমির খানকে।

পুলিশ সূত্রে জানা গেছে, মঙ্গলবার নির্মীয়মাণ বহুতলটি ভেঙে পড়লে সেখানে কাজ করছিলেন শ্রমিকরা। ভাঙনের সময় তারা ধ্বংসস্তূপের নীচে চাপা পড়ে যান। পুলিশ ও দমকল বাহিনী এসে উদ্ধারের কাজ শুরু করে। মঙ্গলবার রাত পর্যন্ত তিন শ্রমিকের দেহ উদ্ধার করা হয়েছে এবং আহত অবস্থায় আরও তিনজনকে উদ্ধার করা হয়েছে। তবে ধ্বংসস্তূপের নীচে আরও শ্রমিক আটকে রয়েছেন বলে জানা গেছে, যদিও প্রশাসন এখনও এই বিষয়ে কোনো অফিসিয়াল বিবৃতি দেয়নি।

টানা ৮ দিন ধরে মাথা আটকে থাকা সোনালি শিয়াল উদ্ধার বন বিভাগের সহযোগিতায়

উদ্ধার হওয়া এক শ্রমিক আহমেদ জানিয়েছেন, নির্মীয়মাণ বিল্ডিংয়ে টাইলসের কাজ চলছিল এবং আচমকা বিল্ডিংটি ভেঙে পড়ে। তিনি অভিযোগ করেছেন যে, বিল্ডিংটির বেসমেন্ট বা নীচের তল সঠিকভাবে নির্মিত হয়নি, যার কারণে এই দুর্ঘটনা ঘটেছে। সূত্রের খবর ওই বিল্ডিংটির নির্মাণের অনুমতি ছিল চতুর্থ তল পর্যন্ত, কিন্তু আইন অমান্য করে আরও তল নির্মাণ করা হচ্ছিল। বৃষ্টির কারণে ভার সইতে না পেরে বিল্ডিংটি ভেঙে পড়ে। বিষয়টি খতিয়ে দেখছে পুরসভা।দুর্ঘটনার খবর পেয়ে মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি উপমুখ্যমন্ত্রী ডিকে শিবকুমারকে উদ্ধারকাজের উপর নজরদারি রাখতে নির্দেশ দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর