আমেরিকার ধনকুবের

ব্যুরো নিউজ ২৩ অক্টোবর : বয়সকে পিছনে ফেলার আকাঙ্ক্ষা সবার মধ্যে থাকে। যদি বয়সের চাকা উল্টো দিকে ঘোরানো সম্ভব হতো, তাহলে নিশ্চয়ই অনেকেই সেটি করতে চাইতেন। বার্ধক্যকে ঠেকাতে এখন নানা গবেষণা চলছে বিশ্বজুড়ে। এই যুদ্ধে নেমেছেন বিশ্বনেতা পুতিন থেকে শুরু করে আমেরিকার ধনকুবের ব্রায়ান জনসন।

ঘূর্ণিঝড় ডানার কারণে প্রায় দেড়শোটিরও বেশি ট্রেন বাতিল শিয়ালদা ডিভিশনে

বয়স কমানোর জন্য পদ্ধতি।

পুতিন বয়স থামাতে চান ক্ষমতা ধরে রাখার জন্য। অন্যদিকে, ব্রায়ান জনসন তার বয়স কমানোর জন্য একাধিক পদ্ধতি বেছে নিয়েছেন। ৪৬ বছর বয়সী ব্রায়ান চান, তিনি যেন জীবনের শেষ দিন পর্যন্ত তরুণই থাকেন। এজন্য তিনি একটি বিশেষ চিকিৎসার উপর ভরসা রেখেছেন।ব্রায়ান নিয়মিত প্লাজ়মা থেরাপি গ্রহণ করেন, যা তিনি ‘টোটাল প্লাজ়মা এক্সচেঞ্জ’ (টিপিই) নামে অভিহিত করেছেন। তিনি বলেন, এই থেরাপির জন্য তার শরীর থেকে প্লাজ়মা বার করে নেয়া হয় এবং তা পরিবর্তে দাতার প্লাজ়মা বা বিশেষ তরল ঢুকিয়ে দেয়া হয়।প্রথমে ব্রায়ানের শরীরে তার ১৭ বছর বয়সী ছেলের প্লাজ়মা ব্যবহার করা হয়েছিল। সম্প্রতি তিনি জানালেন, এখন তিনি নিজের শরীর থেকে সমস্ত প্লাজ়মা বের করে দিচ্ছেন এবং তার বদলে অ্যালবুমিন নিচ্ছেন। ব্রায়ান তার প্লাজ়মাকে ‘তরল সোনা’ বলে উল্লেখ করেছেন এবং তার থেরাপির চিকিৎসক বলছেন, তার প্লাজ়মার গুণগত মান সত্যিই চমকপ্রদ।

কেমন যাবে আজকের দিনটি রাশিফল অনুযায়ী ? কি সতর্কবার্তা দিচ্ছে জ্যোতিষশাস্ত্রে

ব্রায়ান দাবি করেছেন, তিনি বছরের পর বছর ধরে কঠোর ডায়েট অনুসরণ করেন, যার কারণে তার প্লাজ়মায় টক্সিনের পরিমাণ অত্যন্ত কম। তিনি নিজের বাবাকেও এক লিটার প্লাজ়মা দান করেছেন, যার ফলে বাবার বয়স ২৫ বছর কমে গিয়েছিল বলে দাবি করেন।তিনি তার খাদ্যাভ্যাসেও বিশেষ নজর দেন। তার প্রাতরাশে থাকে গ্রিন জায়েন্ট স্মুদি, যাতে কোলাজেনের মতো উপাদান থাকে। এই বিশেষ চিকিৎসার জন্য তিনি বছরে ১৬ কোটি টাকার মতো খরচ করেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর