farhin khan

পুস্পিতা বড়াল, ১৭ মে: নব্বইয়ের দশক বলিউডের জন্য ছিল একটি উজ্জ্বল যুগ। এই সময় মাধুরী দীক্ষিত, অক্ষয় কুমার এবং খান ট্রিনিটির মতো নতুন প্রজন্মের তারকারা (সালমান, শাহরুখ, এবং আমির) দর্শকদের মনে পাকাপাকি যায়গা করে নিয়েছিলেন। তাদের মাঝেই আরোও একটি নাম ছিল। সেই নামটি অল্প সময়ের জন্য হলেও উজ্জ্বল হয়ে উঠেছিল সেই সময়। ফারহিন খান। এই প্রতিভাবান অভিনেত্রীর বলিউড যাত্রা একটি অপ্রত্যাশিত মোড় নিয়েছিল।

কেকেআর ছাড়ছেন গৌতম গম্ভীর? শুরু নতুন জল্পনা!

এই প্রতিভাবান অভিনেত্রীর বলিউড যাত্রা একটি অপ্রত্যাশিত মোড় নিয়েছিল

ফারহিন খান ৯০ এর দশকের বলিউডের একজন সুপরিচিত অভিনেত্রী ছিলেন। প্রায়শই তার চেহারার সঙ্গে মাধুরী দীক্ষিতের মিল থাকার জন্য মাধুরী দীক্ষিতের সাথে তুলনা করা হয়। ১৯৯২ সালে তার প্রথম চলচ্চিত্র “জান তেরে নাম” দিয়ে তিনি বলি ইন্ডাস্ট্রিতে প্রবেশ করেন। দীপক বলরাজ ভিজ পরিচালিত এই চলচ্চিত্রটিতে রনিত রায় এবং ফারহিন খান দুজনেই প্রধান অভিনেতা ও অভিনেত্রী হিসেবে আত্মপ্রকাশ করেন।

ফারহিন খান যখন ইন্ডাস্ট্রিতে প্রবেশ করেন, মিডিয়া তাকে একই রকম চেহারার কারণে তৎকালীন বিখ্যাত অভিনেত্রী মাধুরী দীক্ষিতের সাথে তুলনা করতে শুরু করে। এমনকি এই সাদৃশ্যের কারণে তারা তাকে একটি ডাকনামও দেওয়া হয়েছিল, “মাধুরী দীক্ষিত নং ২।” ফারহিন ১৯৯২ সালে কন্নড় চলচ্চিত্র ‘হাল্লি মেশত্রু’ এর মধ্য দিয়ে দক্ষিণ ভারতীয় চলচ্চিত্র শিল্পে প্রবেশ করেন। ওই ছবিতে, তিনি বিন্দিয়া নামে পরিচিত ছিলেন। মোহন-মঞ্জু এবং রবিচন্দ্রন সহ অনেকেই ছিলেন ছবিতে।

তবে ফারহিন নিজের ব্যক্তিগত জীবনে আরও মনোযোগ দেওয়ার জন্য অভিনয়ের জগৎ থেকে বিদায় নেন। তিনি ক্রিকেটার মনোজ প্রভাকরের সঙ্গে সম্পর্কে থাকার পর বিয়ে করেন দুজনে। ফারহিন এখন তার স্বামী মনোজ এবং তাদের দুই সন্তান রাহিল দিল্লিতে থাকেন।

BJP Helpline

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর