blackheds remov image

ব্যুরো নিউজ, ৯ সেপ্টেম্বর :ত্বকে ব্রণর সমস্যায় কমবেশি সকলেরই রয়েছে। সঙ্গে বিরক্তিকর হল ব্ল্যাকহেড অর্থাৎ নাকের পাশেই কালো বিন্দু। নিয়মিত মুখ পরিষ্কার না করলে ত্বকের মধ্যে অতিরিক্ত তেল ,মৃত কোষ, ব্যাকটেরিয়া, ধুলোবালি জমতে থাকে। আর এর ফলেই নাকের পাশে বা থুতনিতে দেখা যায় ব্ল্যাকহেডস।সামনেই পুজো চলে এসেছে। এই অসংখ্য ব্ল্যাকহেডস ফুটে উঠেছে আপনার নাকের পাশে, তাই তো? এই সমস্যা থেকে মুক্তি পেতে হলে নিয়মিত ত্বকের পরিচর্যা করুন।

বাংলাদেশের সঙ্গে দুই টেস্ট সিরিজে দল ঘোষণা ভারতের

কি ভাবে করবেন পরিচর্যা

দিনে দু থেকে একবার ক্ষার মুক্ত ফেস ওয়াশ  দিয়ে মুখ পরিষ্কার করুন। আপনার ত্বকের থাকা অতিরিক্ত তেল ,ময়লা, মৃতকোষ ও মেকআপ এইগুলোর যাতে না থাকে সেই দিকে খেয়াল রাখবেন।

চুলে তেল মালিশ করার সঠিক পদ্ধতি অবলম্বন করেন কি আপনি ?

এক্সপোলিয়েট ত্বকের মৃতকোষ তুলতে ভীষণ কার্যকারী। যাদের অয়েলি স্কিন অর্থাৎ তৈলাক্ত ত্বক তারা স্যালিসিলিক অ্যাসিড, গ্লাইকোল অ্যাসিড যুক্ত এক্সপোলিয়েট স্ক্রাবার ব্যবহার করবেন। আর এক্সপোলিয়েট করার পর গরম ভাব নেবেন মুখে। এতে খুব সহজেই ব্ল্যাকহেডস গুলো বেরিয়ে আসবে।

সাত বছর আগেও সন্দীপ ঘোষ গ্রেপ্তার হয়েছিলেন বিদেশে

প্রথমে একটি পাত্রে এক কাপ নারকেল তেল নিয়ে তাতে আধ কাপ কফি গুঁড়ো মিশিয়ে ভালো করে স্ক্রাবার করে নিন। তারপর পেস্টটি মুখে লাগিয়ে আলতো করে ম্যাসাজ করুন। এভাবে ৫-৭ মিনিট করার পর ঠাণ্ডা জল দিয়ে ধুয়ে নিন।এর ফলে আপনার ব্ল্যাকহেডস তাড়াতাড়ি দূর হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর