bjp-mahila-morcha-purification-campaign-bengal

ব্যুরো নিউজ,২৪ সেপ্টেম্বর:২৩ সেপ্টেম্বর রাজ্যজুড়ে আরজি কর কাণ্ডের প্রতিবাদে বিজেপির পক্ষ থেকে থানা ‘শুদ্ধিকরণ’ কর্মসূচি অনুষ্ঠিত হল। এই অভিযানে বিজেপির মহিলা মোর্চার সদস্যারা রাজ্যজুড়ে প্রায় ১০০টি থানায় ‘শুদ্ধিকরণ’ কর্মসূচী করেন। বিভিন্ন থানার সামনে গঙ্গার পবিত্র জল ছিটিয়ে, ঝাড়ু দিয়ে এবং গোবর ছিটিয়ে তারা বিক্ষোভ প্রদর্শন করেন। কলকাতা থেকে শুরু করে জেলা, সমস্ত জায়গায় মহিলাদের এই বিক্ষোভের সমর্থনে বিজেপির মহিলা মোর্চার নেত্রীরা সক্রিয় ছিলেন।

শিশু-সহ অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু বাবা-মায়ের

গঙ্গাজল ও ঝাড়ু নিয়ে শুদ্ধিকরণ অভিযান

উত্তর কলকাতায়, মহিলা মোর্চার সদস্যাদের একটি দল ডিসি অফিসের সামনে গঙ্গাজল ও ঝাড়ু নিয়ে শুদ্ধিকরণ অভিযান চালায়। তারা পুলিশের ব্যারিকেড ভেঙে ডিসি অফিসের সামনে পৌঁছে যান এবং সেখানকার রাস্তা পরিষ্কার করেন। এই অভিযানে অংশগ্রহণ করেন দলের নেত্রী লকেট চট্টোপাধ্যায়, পূর্ণিমা চক্রবর্তী এবং তমোঘ্ন ঘোষ সহ অন্যান্য নেতাকর্মীরা। ফলে মানিকতলায় যানবাহন কিছু সময়ের জন্য অবরুদ্ধ হয়ে পড়ে।অন্যদিকে, বেহালায় বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পালের নেতৃত্বে মহিলা মোর্চা থানার সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করে। সেখানে পুলিশ কর্মকর্তাদের সামনে গঙ্গাজল ও গোবর জল দিয়ে রাস্তা পরিষ্কার করা হয়। অগ্নিমিত্রা বলেন, ‘থানাগুলি পবিত্রতা হারিয়েছে। তাই আমরা দক্ষিণ কলকাতার বেহালা থানায় এসেছি শুদ্ধ করার জন্য।’ আরজি কর কাণ্ডের সিবিআই তদন্তের আগে পুলিশের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলেছিলেন তারা।হাওড়া সদরের বিজেপি মহিলা মোর্চার সভাপতি পৌলমী আদকের নেতৃত্বে হাওড়া থানায় শুদ্ধিকরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়। সেখানে উপস্থিত ছিলেন বিজেপি নেত্রী প্রিয়াঙ্কা ট্রিব্রেওয়াল। তারা মূলত দাবি করেন, বাংলার মহিলারা এবং পুলিশ উভয়েই সুরক্ষিত নয়। তাই পুলিশ মন্ত্রীর পদত্যাগের দাবি তোলা হয়। মহিলা মোর্চার সদস্যারা পুলিশের বিরুদ্ধে দুর্নীতি ও তোষণের অভিযোগ তুলেন।

প্যারিস ফ্যাশন উইকে বলিউডের কোন নায়িকা বেশি মন কেড়েছেন ঐশ্বর্য নাকি আলিয়া ?

পুরুলিয়া জেলাতেও বিজেপি নেতাকর্মীরা থানাগুলির সামনে গঙ্গাজল ছিটিয়ে ও ঝাড়ু দিয়ে শুদ্ধিকরণ করেন। পুরুলিয়া সদর থানার মূল গেটে তারা জমায়েত হয়ে পুলিশের সামনে থানার গেটে গঙ্গা জল ছিটিয়ে ও ঝাড়ু দিয়ে থানার পবিত্রতা রক্ষার দাবি জানান। এদিনের এই কর্মসূচিতে জেলা বিজেপি সভাপতি বিবেক রাঙ্গা সহ অন্যান্য নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।এইসব কর্মকাণ্ডের মাধ্যমে বিজেপি মহিলা মোর্চা রাজ্যের পুলিশের কার্যকলাপের বিরুদ্ধে তাদের অসন্তোষ প্রকাশ করেছে এবং থানার পবিত্রতা রক্ষার আহ্বান জানিয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর