binoyt-goel-court-hearing-pressures-mount

ব্যুরো নিউজ, ৫ অক্টোবর :কলকাতা পুলিশের প্রাক্তন কমিশনার বিনীত গোয়েলের বিরুদ্ধে চাপ ক্রমশ বাড়ছে। বিশেষত আরজি কর মেডিক্যালের নির্যাতিতার নাম প্রকাশ করার অভিযোগে সুপ্রিম কোর্টও তার বিরুদ্ধে পদক্ষেপ নিতে বলেছে। এই প্রেক্ষিতে কলকাতা হাইকোর্টে শুনানি শুরু হতে চলেছে। যেখানে মামলাকারী আইনজীবীকে রাজ্যের আইনজীবীকে নোটিশ পাঠানোর নির্দেশ দেওয়া হয়েছে।

রাজনীতির বাইরে শিক্ষক সত্তা বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের

২ বছরের কারাদণ্ড

গত ৯ অগাস্ট, আরজি কর কাণ্ড প্রকাশ্যে আসার দিন, সংবাদমাধ্যমের সামনে একাধিকবার নির্যাতিত মহিলা চিকিৎসকের নাম উল্লেখ করেন বিনীত গোয়েল। এই ঘটনায় কিছু আইনজীবী সুপ্রিম কোর্টের কাছে আবেদন করেন। এরপর কলকাতা হাইকোর্টে বিনীত গোয়েলের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। কিন্তু বিষয়টি সুপ্রিম কোর্টে বিচারাধীন থাকায় হাইকোর্ট পদক্ষেপ করতে অস্বীকার করে।

ধর্মতলায় জুনিয়র ডাক্তারদের আন্দোলনে নাটকীয়তা

চলতি সপ্তাহে, সুপ্রিম কোর্টে বিষয়টি ফের উত্থাপিত হলে প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় রাজ্যকে বিষয়টি খতিয়ে দেখে পদক্ষেপ করতে নির্দেশ দেন। এরপর মামলাকারীর আইনজীবী মহেশ জেঠমালানি হাইকোর্টে আবেদন করেন, এবং প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম দ্রুত শুনানির আবেদন গ্রহণ করেন। জানা গেছে, সোমবার এই মামলাটির শুনানি হতে পারে। অভিযোগ প্রমাণিত হলে বিনীত গোয়েলের ২ বছরের কারাদণ্ডও হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর