[rank_math_breadcrumb]
bihar-bootlegger-scandal-death-toll-rises-to-35

ব্যুরো নিউজ,১৯ অক্টোবর:বিহারের বিষ মদ কাণ্ডে পরিস্থিতি আরও জটিল হয়ে উঠছে। শুক্রবার পাওয়া খবর অনুযায়ী, সীবান ও সারণ জেলার এই ঘটনায় আরও ১০ জনের মৃত্যু হয়েছে, যার ফলে মোট মৃতের সংখ্যা ৩৫-এ পৌঁছেছে। সরকারের পক্ষ থেকে এই তথ্যের সত্যতা স্বীকার করা হয়েছে। সীবান জেলার জেলাশাসক মুকুল কুমার গুপ্তা জানিয়েছেন, সীবান সদর হাসপাতাল ও বসন্তপুর প্রাথমিক স্বাস্থ্য কেন্দ্রে মোট ৭৯ জনকে ভর্তি করা হয়েছে। তাদের মধ্যে ১৩ জনকে পটনা মেডিক্যাল কলেজে রেফার করা হয়েছে, কারণ তাদের অবস্থা সঙ্কটজনক।

আদালতের অদ্ভুত নির্দেশঃ কর্মচারীর কাছ থেকে ৫ লক্ষ টাকা আদায়ের অনুমতি

তদন্ত করার প্রতিশ্রুতি

জেলাশাসক বলেন, মৃতদের মধ্যে ২৮ জনের ময়নাতদন্ত প্রক্রিয়া সম্পন্ন হয়েছে এবং তাদের দেহ পরিবারের হাতে তুলে দেওয়া হয়েছে। সীবানের পুলিশ সুপার অমিতেশ কুমার জানান, গত চার দিনে সীবান জেলার বিভিন্ন গ্রামে ২৮ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ১০ জনকে গ্রেফতার করা হয়েছে।অন্যদিকে, সারণ জেলা থেকে আরও সাতজনের মৃত্যুর খবর এসেছে। সারণের জেলাশাসক আমন সমীর জানিয়েছেন, বিষাক্ত মদ পান করার ফলে অন্তত ৬০ জন অসুস্থ হয়ে পড়েন। তাদের মধ্যে ন’জন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন, এবং আরও ১৯ জনকে পটনা মেডিকেলে রেফার করা হয়েছে।

ভারত-কানাডার সম্পর্ক তলানিতেঃ সন্দীপ সিং সিন্ধুর বিরুদ্ধে সন্ত্রাসবাদ মামলা

সারণের পুলিশ সুপার কুমার আশিস জানান, বিষ মদের ঘটনায় ২৫ জন গ্রেফতার হয়েছেন, যার মধ্যে ১০ জন মদ ব্যবসায়ী। তাদের কাছ থেকে বিপুল পরিমাণ মদ বাজেয়াপ্ত করা হয়েছে। এই ঘটনার পর গত ২৪ ঘণ্টায় সারণ জেলা পুলিশ ৩০৭টি অভিযান চালিয়েছে, যাতে ১৯,০৮২ লিটার কাঁচা মাল বাজেয়াপ্ত ও নষ্ট করা হয়েছে। এফআইআর দায়ের করা হয়েছে ৩০টি এবং ৬২ জনকে গ্রেফতার করা হয়েছে।বিহারের উপমুখ্যমন্ত্রী বিজয় কুমার সিনহা এই ঘটনার গুরুত্বের সঙ্গে তদন্ত করার প্রতিশ্রুতি দিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর