parliament building

ব্যুরো নিউজ, ২২ মে :  ভারতে চলছে জাতীয় নির্বাচন। সাত দফার ভোটে এখনও বাকি দুই দফার ভোট গ্রহন। এরই মধ্যে সংসদে বড় বদল। সিআরপিএফ-এর বদলে নিরাপত্তার দায়িত্বে CISF.

শিলিগুড়িতে রামকৃষ্ণ মিশনে হামলার পিছনে KGF গ্যাং-এর হাত! কি করে এই KGF গ্যাং?

সংসদ ভবন থেকে বিদায় নিলেন ১ হাজার ৪০০-এরও বেশি সিআরপিএফ কর্মী। তাদের বদলে সংসদ চত্বরের নিরাপত্তার দায়িত্বে CISF। জানা গিয়েছে, ৩ হাজার ৩০০এরও বেশি সিআইএসএফ সংসদ চত্বরে মোতায়েন করা হয়েছে। জানা গিয়েছে, শুক্রবারই সংসদ চত্বর থেকে পার্লামেন্টে কর্মরত সিআরপিএফ-এর গ্রুপ-সহ তাদের সমস্ত যানবাহন, অস্ত্রশস্ত্রের পাশাপাশি সরিয়ে নেওয়া হয়। এরপরেই সেই দায়িত্বে আসে CISF। নিরাপত্তা বাহিনীর মোট ৩ হাজার ৩১৭ জন কর্মীকে নিয়োগ করা হয়েছে।

প্রসঙ্গত, গত বছর ১৩ ডিসেম্বর সংসদে অধিবেশন চলাকালীন ঢুকে পড়ে বহিরাগতরা। অধিবেশন কক্ষে কার্যত দাপিয়ে বেড়ায় তাঁরা। এমনকি হলুদ রঙের গ্যাস ছড়াতেও দেখা যায়। এমনকি সংসদের বাইরেও বিক্ষোভ দেখায় কয়েকজন। আর তারপর থেকেই সংসদের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে। যদিও তারপরে কয়েকজনকে নিরাপত্তা ব্যবস্থা থেকে সরিয়েও দেওয়া হয়।  আর এবার লোকসভা নির্বাচনের মাঝে সংসদে এত বড় বদল যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে ওয়াকিবহল মহল।

BJP Helpline

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর