shuvendu adhikari protest in bidhansabha

ব্যুরো নিউজ ,২ অগাস্ট :বাজারে সবজি কিনতে গেলে হাতে ছ্যাকা লাগছে আপামোর বাঙালির। সবজি তে হাত দেওয়া যাচ্ছে না। দাম শুনেই আতকে উঠছেন সবাই। অন্যান্য সব্জির কথা যদি বাদও দেওয়া যায় আলু, পেঁয়াজ যে দুটি জিনিস ছাড়া মানুষ ভাবতেও পারে না সেগুলোও মানুষ কিনতে গেলে দুবার ভাবতে হচ্ছে। এতটাই অগ্নি মূল্য বাজারে। এবং অন্যান্য দাম তো আকাশ ছোঁয়াই।

ঘাটাল কেন্দ্রে ভোটে খুল্লমখুল্লা ছাপ্পা, সন্ত্রাস, হিরনের মামলায় হাইকোর্টের নির্দেশে চাপে তৃণমূল

বিক্ষোভে উপস্তিত বিধায়কেরা

আলু এবং পেঁয়াজ ছাড়া রান্নার কথা ভাবতেই পারা যায় না সেই আলু এবং পেঁয়াজ এর দাম যদি আকাশ ছোঁয়া হয় ,তাহলে গরিব মানুষ তো তাহলে না খেতে পেয়ে মারা যাবে। সবজির অসম্ভব মূল্যবৃদ্ধি হয়েছে দাম কবে কমবে? উত্তর জানা নেই কারো কাছে। যদিও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন ১০ দিনের মধ্যে সবজির মূল্য কমাতে হবে। কিন্তু সেই নির্দেশের কোন সুরাহা হয়নি। সবজির মূল্য যে তিমিরে ছিল সে তিমিরেই রয়ে গেছে।

ইডির নজরে এবার রাহুল গান্ধী?এক্স হ‍্যান্ডেলে গভীর রাতে নিজেই জানালেন সেই কথা

সবজির এই আকাশ ছোঁয়া মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজ বিধানসভায় বিজেপি বিক্ষোভ দেখিয়েছেন। বিক্ষোভে নেতৃত্ব দিয়েছেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। বিজেপির নেতাদের হাতে “এত দাম খাব কি” লেখা প্ল্যাকার্ড ছিল।উত্তরে “মমতার যাবে কি” স্লোগান দিয়ে বিধানসভায় বিক্ষোভ  করেন তারা।তারপর বিধানসভার কক্ষ থেকে স্লোগান দিতে দিতে মিছিল করে বেরিয়ে আসেন তারা ।তাদের বক্তব্য মমতার রাজ্যে আলুর দাম ৪০ টাকা প্রতি কেজি ।তার প্রতিবাদে তারা দশ টাকা প্রতি কিলো হিসাবে আলু বিক্রি করার ডেমো দেখিয়েছেন বিধানসভায় অর্থাৎ তারা এটাই বলতে চেয়েছেন যে আলু পেঁয়াজের মতন এত প্রয়োজনীয় সবজি যা খেয়ে মানুষ বেঁচে থাকে সেই সমস্ত সবজির দাম অবশ্যই কম হওয়া উচিত ।এই নিয়েই ছিল আজকের প্রতিবাদ।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর