hersment girl

ব্যুরো নিউজ,৩০ আগস্ট:আরজি কর হাসপাতালে চিকিৎসক ধর্ষণ ও খুনের ঘটনা ঘিরে প্রতিদিনই বিক্ষোভ ও প্রতিবাদের মিছিল চলছে গোটা রাজ্যেজুড়ে। বিধাননগর পুলিশ কমিশনারেট এলাকার রাস্তায় ফের এক তরুণীকে যৌন হেনস্থার অভিযোগ উঠল বৃহস্পতিবার। এইবারের ঘটনাস্থল সটলেকের ফাস্ট এভিনিউ। বিধাননগর উত্তর থানার পুলিশ হিমাংশু পাধি নামে ওই অভিযুক্তকে গ্রেপ্তার করে। এই নিয়ে প্রশ্ন উঠেছে কমিশনারেট এলাকায় সন্ধ্যাবেলায় মহিলাদের নিরাপত্তা নিয়ে।

যৌন হেনস্থা, টলিউডের ‘সুরক্ষা বন্ধু’ চালু

সল্টলেকের সন্ধ্যায় ফের যৌন হেনস্তা তরুণীর

ভিক্টোরিয়া চত্বরে ৮ ঘোড়ার মৃত্যু

বৃহস্পতিবার ঘটনাটি ঘটে সল্টলেকের অরুনাচল ভবনের কাছে। পুলিশ সূত্রে খবর,সেই তরুণী যখন রাস্তা দিয়ে হাঁটছিল এবং হিমাংশু সাইকেলে চেপে যাচ্ছিল আর্থিক সেই সময় ওই যুবক তাকে যৌন হেনস্তা করে। তরুণী চিৎকারে শুনে পালাতে চেষ্টা করে হিমাংশু। ঘটনাচক্রে বিধাননগর উত্তর থানার পুলিশের গাড়ি সেই সময় সেখানে টহল দিচ্ছিল।সেই সময় পুলিশ দেখে ওই ‌যুবকটিকে ধরে ফেলে। শুক্রবারে হিমাংশুকে বিধান নগর এ সি জে এম আদালতে তোলা হলেও বিচারক তাকে জেলে হেফাজতে থাকা নির্দেশ দেন।

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘আসনা’

বেশ কিছুদিন আগেই নিউটাউনের রাস্তায়  এক নার্সকে যৌন হীনতার অভিযোগ উঠেছিল এক সাইকেল আরোহী যুবকের বিরুদ্ধে। সেই দিন ওই নার্স কাজ শেষ করে হাসপাতাল থেকে বাড়িতে ফেরার জন্য দাঁড়িয়েছিলেন। আর ঠিক তখনই ঘটনাটি ঘটে। সল্টলেক বা নিউ টাউনের মত এলাকার অন্যান্য রাস্তা তুলনায় অনেকটাই ফাঁকা। এই রাস্তায় সন্ধ্যা নামলেই নির্জনতা বাড়ে। সেখানে এমন অনেক জায়গা আছে যেখানে অপরাধ করে দুষ্কৃতীদের পালিয়ে যাওয়ার সুযোগও আছে। সেই সব এলাকায় অনুপাতে কমিশনারেট এলাকার পর্যাপ্ত পুলিশের অভাব রয়েছে বলে জানা যায়। পুলিশ দাবি করে যে বৃহস্পতিবার যেখানে ঘটনাটি ঘটেছে সেখানে পর্যাপ্ত আলো ছিল না।

আরজি কর এফেক্ট!বিচারপতিদের উদ্দেশ্যে তাৎপর্যপূর্ণ বার্তা মোদির

সল্টলেক ও নিউটাউন এর মত রাস্তায় একাধিক মহিলাদের সাথে যৌন হেনস্তা বা ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। নিউটাউনের রাস্তায় একসময় মোড়ে মোড়ে প্যানিক বাটন বসানোর পরিকল্পনা হয়েছিল। ঠিক করা হয়েছিল সেইসব প্যানিক বাটানের সংযোগ থাকবে থানার সঙ্গে। বিপদে পড়লে প্যানিক বাটন টিপলে দ্রুত পুলিশ ঘটনা স্থলে পৌঁছে যাবে। কিন্তু বাস্তবে তা এখনো চালু হতে দেখা যায়নি।

 

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর