bhire-poketmar-bichhu-gang-durga-puja

ব্যুরো নিউজ,১ অক্টোবর:দুর্গাপুজোর সময় শহরের প্রতিটি কোণে উৎসবের আমেজ। মণ্ডপে ভিড়, রঙ-বেরঙের আলো, আনন্দ। কিন্তু এই আনন্দের মধ্যে লুকিয়ে আছে একটি অন্ধকার দিক। শহরের বিভিন্ন স্থানে ‘বিচ্ছু গ্যাং’ নামে পরিচিত একটি পকেটমারের দল সক্রিয় হয়ে উঠেছে। তারা মূলত ১২ থেকে ১৬ বছর বয়সের ছেলের দল।এরা তাদের হাত সাফায়ের দক্ষতার মাধ্যমে মানুষের পকেট থেকে মোবাইল, পার্স এবং অন্যান্য মূল্যবান জিনিস চুরি করে।এই গ্যাংয়ের সদস্যরা খুবই চতুর এবং তারা প্রচুর ভিড়ে চুরি করে। উৎসবের মরসুমে যখন ভিড় সবচেয়ে বেশি হয়, তখন তাদের কার্যকলাপ বেড়ে যায়। মুর্শিদাবাদ ও কৃষ্ণনগরের পুজো মণ্ডপগুলো তাদের টার্গেট। পুলিশ সূত্রে খবর, এই ছোট ছোট ছেলেদের নিয়ে কাজ পরিচালনা করছে একটি বৃহৎ অপরাধচক্র,এরা পুজোর সময় আরও বেশি সক্রিয় হয়ে ওঠে।

সিবিআইয়ের নজরে পার্থ চট্টোপাধ্যায়ঃ প্রাথমিকে নিয়োগ দুর্নীতির মামলায় গ্রেফতারের পরিকল্পনা

কিভাবে কাজ করে ‘বিচ্ছু গ্যাং’?

এরা সাধারণত গোপনে কাজ করে। ভিড়ে একটু অসতর্ক হলেই আপনাদের পকেট থেকে উধাও হয়ে যেতে পারে মূল্যবান জিনিস। এই গ্যাংয়ের সদস্যরা নিজেদের কাজের জন্য অর্থ পায়। একটি সফল অপারেশন সম্পন্ন হলে তারা ১২০০ থেকে ১৮০০ টাকা পায়। তবে চুরি করা জিনিসের মূল্যের উপরও তাদের পারিশ্রমিক নির্ভর করে। তারা নিজেরা চুরি করা জিনিস রাখে না, বরং একটি অপরাধচক্রের মাধ্যমে সেই জিনিসগুলো বিক্রি করে।ট্রেন ও বাসের ভিড়েও এদের নজর থাকে, যেখানে তারা হাতসাফাইয়ের মাধ্যমে মোবাইল ও টাকা-পয়সা চুরি করে।

cদাম বেড়ে যাওয়ায় ব্যাবসায়ীদের বাড়ছে চিন্তা

পুলিশ ইতোমধ্যেই এই গ্যাংয়ের কিছু সদস্যকে গ্রেফতার করেছে এবং তাদের কার্যকলাপ নিয়ে তদন্ত শুরু করেছে। তারা আশা করছে, এই কার্যকলাপ বন্ধ করতে তারা সক্ষম হবে।পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে  উৎসবের সময় বিশেষ ভাবে সতর্ক থাকতে, নিজের জিনিসপত্রের দিকে নজর দিতে এবং অতিরিক্ত ভিড়ের মধ্যে সাবধান থাক্তে।পুলিশ আরও সতর্কবার্তা দিয়েছে ‘দুর্গাপুজোর আনন্দ যেন কখনো বিপদে  পরিণত না হয়, সে দিকে খেয়াল রাখুন। আপনারা সতর্ক থাকুন এবং ভিড়ে একটু সতর্কতা অবলম্বন করুন। এতে আপনার পুজোর আনন্দ বজায় থাকবে।’

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর