india cricket image

ব্যুরো নিউজ, ৯ সেপ্টেম্বর :চলতি বছরেই বাংলাদেশের সঙ্গে ২ টেস্ট সিরিজের দল ঘোষণা করল ভারত। আর সেই সূত্রেই টেস্ট দলে ফিরলেন ঋষভ পান্থ। তবে বাংলাদেশ পাকিস্তানকে নাস্তানাবোধ করার পর সতর্ক ভারত যথেষ্ট গুরুত্ব দিয়ে দল ঘোষণা করেছেন। নয়া ক্রিকেট দলে আবার ফিরেছেন কে এল রাহুল। এছাড়া সুযোগ পেয়েছেন বাংলার আকাশ দীপ। যেভাবে ভারতীয় ক্রিকেট দল তৈরি হয়েছে তাতে কোনরকম ঝুঁকি নিতে চাননি ভারতীয় ক্রিকেট বোর্ড।

সাত বছর আগেও সন্দীপ ঘোষ গ্রেপ্তার হয়েছিলেন বিদেশে

বাংলাদেশকে শূন্য করে দল ঘোষণা ভারতে

কয়লা কেলেঙ্কারি মামলায় আপিল খারিজ করল সুপ্রিম কোর্ট

ভারতীয় দলের স্থান পেয়েছেন রোহিত শর্মা (অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, শুভমন গিল, বিরাট কোহলি, কে এল রাহুল, সরফরাজ খান উইকেট কিপার হিসাবে দলে স্থান পেয়েছেন ঋষভ পান্থ ও ধ্রুব জুড়েল। স্পিনার রবীন্দ্র জাডেজা ও রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্যাটেল সঙ্গে রয়েছেন কুলদীপ যাদব। আর প্রেসার হিসাবে জায়গা পেয়েছেন যশপ্রীত বুমরা, মহাম্মদ সিরাজ আকাশ দীপ ও যশ দয়াল। আগামী ১৯ সেপ্টেম্বর চেন্নাইয়ে ভারত বাংলাদেশ প্রথম টেস্ট শুরু হচ্ছে। আর দ্বিতীয় টেস্ট হবে কানপুরে ২৭ সেপ্টেম্বর থেকে।

চুলে তেল মালিশ করার সঠিক পদ্ধতি অবলম্বন করেন কি আপনি ?

মহাম্মদ শামি প্রথম টেস্টে দলে ফেরার দৌড়ে রয়েছেন। তবে শামি না থাকায় স্থান পেয়েছেন উত্তরপ্রদেশের বাঁ হাতি পেশার যশ  দয়াল। পাকিস্তানকে তাদের দেশের মাঠেই 20 হারিয়ে ইতিহাস গড়েছে বাংলাদেশ। ভারতীয় ক্রিকেটের উন্নতি হয়েছে ঘরোয়া ক্রিকেটে সাফল্যের কারণেই। এ কথা মনে করেন ভারতীয় ক্রিকেট দলের কোচ রাহুল দ্রাবিড়। তার মতে ভারতীয় ক্রিকেট এখন যথেষ্ট শক্তিশালী। এখন দেখার ফর্মে তুঙ্গে থাকা বাংলাদেশকে কতটা গতিতে পর্যুতস্ত করে বুমরা ও সিরাজের বল। সেই সঙ্গে অশ্বিন ও কুলদীপের ঘূর্ণি ঠিকমত কাজ করলে ভারত 20 জিততে পারে তবে পাকিস্তানের বিরুদ্ধে বাংলাদেশী স্পিনাররা ভেলকি দেখিয়েছেন। ফলে দু-দেশের মধ্যে টেস্ট ম্যাচে জমজমাট হবে তা বলাই বাহুল্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর