benefits of rose tea for both mental and physical health.

ব্যুরো নিউজ,১৬ সেপ্টেম্বর :মানসিক স্বাস্থ্যের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে আমাদের শারীরিক স্বাস্থ্যের ওঠা-পড়ার সঙ্গে। যখন আমাদের মন খারাপ থাকে, তখন তার প্রভাব শরীরেও পড়ে। বয়সের আগেই চোখের চারপাশে বলিরেখা, ত্বকের নিষ্প্রভতা, চোখের তলায় কালো দাগ—এসব উদ্বেগের ফলে হতে পারে। অনেকেই এই সমস্যাগুলি নিয়ন্ত্রণ করতে ধ্যান, যোগচর্চা বা জিমে গিয়ে শরীরচর্চা করেন, কিন্তু কিছু সহজ উপায়ে সমস্যা কমানো যেতে পারে। এর মধ্যে অন্যতম একটি সহজ ও কার্যকরী উপায় হল ‘চা’ পান করা।

টক্সিন মুক্ত রক্তের জন্য ৫টি প্রাকৃতিক উপায় খাবারই আনবে মুক্তি!

গোলাপ চা দিয়ে ফিরে পান সুস্থতা

তবে এখানে উল্লেখ্য যে, সাধারণ দুধ চা নয়, আপনাকে খেতে হবে বিশেষ গোলাপ চা বা ‘রোজ’ টি। গোলাপ চায়ের মধ্যে রয়েছে পলিফেনলস এবং ফ্ল্যাভোনয়েডস—যা মূলত অ্যান্টিঅক্সিড্যান্ট। এই উপাদানগুলি শরীরে ফ্রি র‌্যাডিক্যালের ভারসাম্য বজায় রাখতে সহায়তা করে এবং কোষের ক্ষতি বা প্রদাহজনিত সমস্যা প্রতিরোধ করতে পারে।

নেশা মুক্তির চিকিৎসা

গোলাপ চায়ে থাকা ভিটামিন সি শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে তোলে এবং সংক্রমণজনিত সমস্যার বিরুদ্ধে লড়াই করতে সহায়তা করে। এছাড়া, এটি হজমে সহায়তা করে এবং শরীরে জমে থাকা টক্সিন দূর করতে সাহায্য করে। গোলাপ চায়ের প্রস্তুত প্রণালীও সহজ। একটি পাত্রে জল ফুটিয়ে নিন। জল ফুটে গেলে গ্যাস বন্ধ করে তার মধ্যে কিছু শুকনো গোলাপ পাপড়ি ছড়িয়ে দিয়ে ঢেকে রাখুন। কিছুক্ষণ পর ছেঁকে নিয়ে গরম গরম গোলাপ চা পান করুন। এটি আপনাকে শরীরের টক্সিন দূর করতে এবং মানসিক ও শারীরিক সুস্থতা বজায় রাখতে সাহায্য করবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর