beauty tips with rice flour

ব্যুরো নিউজ,১৬ আগস্ট: কর্মব্যস্ততার মাঝে আমরা বিউটি পার্লারে গিয়ে ত্বক পরিচর্যার সময়ই পাই না। আবার ত্বকের পরিচর্যা করার জন্য অনেকেই আমরা ব্যবহার করি নামিদামি প্রসাধনী। কিন্তু সেগুলি রাসায়নিক উপকরণে ভর্তি হওয়ায় ত্বকের ক্ষতি করে। কিন্তু বাড়িতেই থাকা এমন একটি সামগ্রী যা রাসায়নিকও নয় খুব সহজলভ্য এবং ত্বকের কোনো ক্ষতি করে না। ময়দা এমনই একটি উপকরণ। ময়দা ত্বকের ডি- ট্যানের জন্য ব্যবহার করা হয়। ত্বক উজ্জ্বল করার জন্য ব্যবহার করা হয়। ত্বক টান টান করতেও ময়দার উপকারিতা অনস্বীকার্য। এবার প্রশ্ন হল যে উপাদানটি আপনি কিভাবে ব্যবহার করবেন নিজের ত্বকে।

Rg kar case:”এদের সঙ্গে দেখা হলে ডাক্তার বোনটির আত্মা কষ্ট পেতো”আপসহীন লড়াইয়ে শুভেন্দু

 ত্বকে ময়দার ব্যাবহার

আমরা কাজের জন্য বাইরে বেরোই । সূর্যের তাপে ত্বকে ট্যান পড়ে যায়। ট্যান পরা ত্বক দেখতে খারাপ লাগে। ত্বকে কালচে ছোপ পড়ে যায়, এবং জেল্লা একেবারেই চলে যায়। ডি-ট্যাণের জন্য ত্বকের কালচে ছোপ দূর করতে নিতে হবে দুই টেবিল চামচ দই আর এক টেবিল চামচ ময়দা। দুটো উপাদান কে ভালো করে ফেটিয়ে নিতে হবে। এরপর প্যাকটি সারা মুখে লাগিয়ে রাখতে হবে ১৫ মিনিট । তারপর জল দিয়ে মুখ পরিষ্কার করে নিতে হবে।

“মুখ‍্যমন্ত্রীর পদত্যাগ চাই”দাবি পড়ুয়াদের, শিল্পীদের কথায়, পুজোয় ক্লাবকে না দিয়ে হাসপাতালে টাকা দিন

ত্বক উজ্জ্বল করার জন্য তিন টেবিল চামচ ময়দা , 2 টেবিল চামচ লেবুর রস এবং আধ চা চামচ হলুদগুড় এক সাথে ভালো ভাবে গুলে নিন। এরপর সেই মিশ্রণটি মুখে লাগিয়ে রাখুন কুড়ি মিনিট । মিশ্রণটি শুকিয়ে গেলে ভেজা তোয়ালে দিয়ে মুখটি ভালোভাবে পরিষ্কার করে নিন। সপ্তাহে যদি তিনদিন এই প্যাক ব্যবহার করতে পারেন তাহলে ত্বকের জেল্লা ফিরবে।অনেক সময় আমাদের ত্বকে খুব তাড়াতাড়ি বয়সের ছাপ দেখতে পাওয়া যায় বিভিন্ন রকম স্ট্রেসের কারণে, ত্বক টানটান করতেও  ভীষণ ভালোভাবে কাজ করে ময়দা। দুই টেবিল চামচ ময়দা , এক টেবিল চামচ এলোভেরা জেল , এক টেবিল চামচ গোলাপ জল ভালো করে একসাথে মিশিয়ে নিন। তারপর মুখে ওই প্যাকটি লাগিয়ে নিন। রাখুন পনেরো মিনিট। এরপর সেটাকে জল দিয়ে ভালো করে পরিষ্কার করে ধুয়ে নিন । সপ্তাহে ৩-৪ দিন এই প্যাকটি নিয়ম করে ব্যবহার করলে ত্বক টানটান হবে এবং মসৃণ হবে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর