beauty tips photo

ব্যুরো নিউজ, ৮ আগস্ট:বাঙ্গালীদের সর্বশ্রেষ্ঠ উৎসব হলো দুর্গাপূজা। আর এই দুর্গাপূজো মানেই আমাদের নানারকম প্লেন করা, খাওয়া-দাওয়া ,কেনাকাটি প্যান্ডেল হপিং এগুলো তো লেগেই রয়েছে। তার মধ্যে সবচেয়ে গুরুত্বপূর্ণ যেটা হল সেটা হল নিজেকে সুন্দর রাখা। আর সেই জন্যই আমরা পুজোর আগে পার্লা্রে গিয়ে নানারকম ট্রিটমেন্ট করাই আমাদের মুখে। এইবার আর পার্লার না গিয়ে বাড়িতেই দুদিনেই মধ্যেই আপনি ফিরে পাবেন আপনার মুখের জেল্লা।

চিনির কৌটোয় পিঁপড়ে ঢুকে গেলে তাড়াবেন কি করে? জানেন কি

কিন্তু দইয়ের সাথে মেশাবেন টা কি জানেন?

কলকাতা বিমানবন্দরে নতুন পরিষেবা শুরু হতেই যাত্রীদের ব্যাপক সুবিধা

টক দই খাওয়াটা যেমন স্বাস্থ্যকর তেমনি ত্বকের জন্যও এটি ভালো। কারণ টক দইতে থাকা ল্যাকটিক অ্যাসিড তাড়াতাড়ি ত্বকের জেল্লা বাড়ায়। এমনকি ত্বককে টানটান ভাবে ধরে রাখতে সাহায্য করে। ফলে মুখের ত্বক হয়ে যায় আরো মসৃণ।

মুখ পরিষ্কার রাখতে বেসন খুব কার্যকারী। কারণ বেসন প্রাকৃতিক ক্লিনজার হিসাবে কাজ করে। যা ত্বকে জমে থাকা ময়লাকে নিমিষেই পরিষ্কার করে দেয়। এমনকি মুখের ডেট স্কিন পরিষ্কার করে। আর বেসন লাগানোর ফলে আপনি আপনার মুখের উজ্জ্বলতা ফিরে পাবেন।

আমরা ভরসা করলেও বিদেশে নিষিদ্ধ ভারতীয় মশলা

আর এই মিশ্রণটির সাথে সামান্য হলুদ দিলেই আপনার মুখের জৌলুস উপচে পড়বে। কারণ হলুদের মধ্যে থাকা অ্যান্টিইনফ্ল্যামেটরি ত্বকের উজ্জ্বলতা বাড়তে সাহায্য করে।

মধুচন্দ্রিমায় কোথায় গেলেন অনন্ত-রাধিকা?

প্রথমে এক চামচ দই, ১/২ চামচ বেসন ও এক চিমটি হলুদ দিয়ে ভালো করে ফেসপ্যাকটি বানান।ভালো করে পরিষ্কার জল দিয়ে মুখটা ধুয়ে নিন। ব্রাশ বা হাতের সাহায্যে ভালো করে ফেসপ্যাক টি মুখে লাগান। পাঁচ থেকে দশ মিনিট রাখুন। এরপর জল দিয়ে ধুয়ে নিন। তারপর ময়শ্চারাইজার লাগান। বেশি দিন ভুলেও ব্যবহার করবেন না। সপ্তাহে তিন দিন ফেসপ্যাকটি ব্যবহার করুন। আপনার ত্বক হয় উঠবে উজ্জ্বল ও প্রাণময়ী।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর