basirhat-politics-haji-nurul-islam

ব্যুরো নিউজ,২৬ সেপ্টেম্বর:২০২৪ লোকসভা নির্বাচনে, তৃণমূলের প্রার্থী  হাজি নুরুল ইসলাম পেয়েছিলেন ৮ লক্ষ ৩ হাজার ৭৬২ ভোট, যেখানে বিজেপির প্রার্থী রেখা পাত্রের প্রাপ্ত ভোট ছিল ৪ লক্ষ ৭০ হাজার ২১৫।যদিও সন্দেশখালিতে বিজেপি ১৮ হাজারেরও বেশি ভোটের লিড নিয়েছে বসিরহাট পৌরসভা এলাকাতেও বিজেপি প্রায় ২৬ হাজার ভোটে লিড নিয়েছে।কিন্তু ফল ঘোষণার পর থেকেই রেখা পাত্র এবং বিজেপি নেতাদের পক্ষ থেকে ভোটে কারচুপির অভিযোগ ওঠে, যদিও নির্বাচন কমিশন এই অভিযোগ খারিজ করে দিয়েছে।

বিচার শুরু হোক বাড়ি থেকে এ কেমন বার্তা দিলেন অভিনেত্রী দেবলীনা

তাঁর মৃত্যুতে শোক প্রকাশ

বুধবার, প্রয়াত হয়েছেন বসিরহাটের তৃণমূল কংগ্রেস সাংসদ হাজি নুরুল ইসলাম। তাঁর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং দলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। তবে, তাৎপর্যপূর্ণভাবে রেখা পাত্রও শোক প্রকাশ করেছেন। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের প্রেক্ষাপটে, সন্দেশখালি কেন্দ্র হয়ে উঠেছিল।সেখানে বিজেপি রেখা পাত্রকে প্রধান মুখ হিসেবে সামনে এনেছিল। হাজি নুরুল ইসলাম দীর্ঘদিন ধরে লিভার ক্যান্সারে ভুগছিলেন এবং বুধবার দুপুরে নিজের বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর মৃত্যুতে বসিরহাট কেন্দ্র উপনির্বাচনের দিকে এগোচ্ছে, যেখানে আবারও উঠে আসবে সন্দেশখালি ইস্যু। রেখা পাত্র মন্তব্য করেন, “প্রত্যেকটা মৃত্যু দুর্ভাগ্যজনক। আমরা সমবেদনা জানাই। দীর্ঘদিন অসুখে ভুগছিলেন। আশা করেছিলাম, তিনি সুস্থ হয়ে উঠবেন।”

অরিত্রের খোঁচা, দেবের দিকে তীর্যক মন্তব্য

২০২৪ সালের জানুয়ারিতে, রেখা পাত্র সন্দেশখালির তৃণমূল নেতাদের বিরুদ্ধে একাধিক অভিযোগ তুলে আলোচনায় এসেছিলেন।  যদিও বসিরহাটে উপনির্বাচন হবে না এটা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী, গতকাল হাজরার মোড়ের একটি জনসভায় বলে দিয়েছেন কারণ রেখা পাত্র ভোটের  কারচুপি নিয়ে ইতিমধ্যে হাইকোর্টে মামলা করেছে। সেই মামলার ফায়সালা না আসা পর্যন্ত উপনির্বাচন হওয়া সম্ভব নয়। সে ক্ষেত্রে বসিরহাটের মানুষকে আগামী বেশ কিছুদিন সাংসদ ছাড়াই চলতে হবে বলে মনে করছেন রাজনৈতিক মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর