barcelona-unbeaten-start-seven-wins

ব্যুরো নিউজ ২৬ সেপ্টেম্বর: বার্সেলোনা এখন অপ্রতিরোধ্য। স্পেনের লা লিগায় মরসুমের প্রথম সাতটি ম্যাচে তারা অপরাজিত থেকে জয়ী হয়েছে। রবার্ট লেয়নডস্কির নেতৃত্বে এই কাতালান ক্লাব পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে, তাদের পয়েন্ট ২১। দ্বিতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের থেকে তারা ৪ পয়েন্ট এগিয়ে।

আনাজের দাম আকাশ ছোঁওয়া, উৎসবের আগে মধ্যবিত্তের মাথায় হাত 

আরও বড় সাফল্য অর্জনের পথে বার্সেলোনা

তবে, সপ্তম ম্যাচে গেটাফের বিরুদ্ধে বার্সেলোনাকে কিছুটা কষ্ট করতে হয়েছে। গেটাফে এখনও পর্যন্ত এই মরসুমে একটি ম্যাচও জিততে পারেনি। সমর্থকদের প্রত্যাশা ছিল বড় ব্যবধানে জয় হবে, কিন্তু তা হয়নি। ১৯ মিনিটের মাথায় লেয়নডস্কির একমাত্র গোলে বার্সা জয় লাভ করে। গেটাফের গোল লক্ষ্য করে বার্সেলোনা ১৫টি শট মেরেছে, তবে তারা একবারের বেশি ডেভিড সোরিয়াকে পরাস্ত করতে পারেনি। লেয়নডস্কির গোলটি অবশ্য সোরিয়ার একটি ভুলের ফলশ্রুতিতে এসেছে।ডান প্রান্ত ধরে বক্সে ঢুকে জুলস কৌন্ডে একটি ভাসানো বল দেন। সেই বলটি সঠিকভাবে সামলাতে পারেননি সোরিয়া, এবং কাছাকাছি অবস্থায় থাকা লেয়নডস্কি সহজেই গোল করে দেন। বাকি সময়ে লামিনে ইয়ামাল এবং ফেরান টোরেস চেষ্টা করেও গোলের মুখ খুলতে পারেননি।

ইউক্রেন-রাশিয়া সংঘাতে পুতিনের পারমাণবিক হুঁশিয়ারি

ম্যাচের অন্যান্য দিকেও বার্সার সমর্থকদের নজর ছিল। আগের ম্যাচে মার্ক-আন্দ্রে টের স্টেগেন চোট পাওয়ায়, ইনাকি পেনা শুরু থেকেই খেলেছেন। তার পারফরম্যান্স যথেষ্ট ভালো ছিল। লেয়নডস্কিও মুগ্ধ করেছেন; এই মরসুমে সাত ম্যাচে তার গোলের সংখ্যা সাত। পুরো দল মিলে সাতটি ম্যাচে মোট ২৩টি গোল করেছে এবং তাদের বিপক্ষে মাত্র ৫টি গোল খেয়েছে।বার্সেলোনা ২০১৭-১৮ মরসুমে প্রথম সাতটি ম্যাচ জিতেছিল। এবারও তারা সেই নজিরকে সমর্থন করেছে। তবে ২০১৩-১৪ মরসুমে তারা প্রথম আটটি ম্যাচ জিতেছিল, সেটি বার্সার সবচেয়ে ভালো শুরু। পরবর্তী ম্যাচে জয়ী হলে তারা সেই নজিরও ছাড়িয়ে যাবে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর