bangladesh-navy-arrests-kakdeep-fishermen

ব্যুরো নিউজ, ১৭ অক্টোবর :বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে বাংলাদেশী নৌ-সেনার হাতে আটক হল পশ্চিমবঙ্গের কাকদ্বীপের দুইটি মৎস্যজীবীর ট্রলার। এই ঘটনায় মোট ৩১ জন মৎস্যজীবী আটক হয়েছেন। যারা প্রত্যেকেই কাকদ্বীপের বাসিন্দা।

বিহারের ‘ড্রাই’ রাজ্যে বিষমদ বিপর্যয় মৃতের সংখ্যা ৮

নজর এড়িয়ে বাংলাদেশের জলসীমায় প্রবেশ

জানা গেছে, ১১ তারিখ সকালে এফবি বাসন্তী এবং এফবি জয় জগন্নাথ নামক ট্রলার দুটি ৩১ জন মৎস্যজীবীকে নিয়ে নামখানা ঘাট থেকে গভীর সমুদ্রে মাছ ধরার উদ্দেশ্যে রওনা দেয়। অভিযোগ উঠেছে যে, ১৪ তারিখে ইলিশ ধরার সময় ট্রলার দুটি ভারতীয় জলসীমা অতিক্রম করে বাংলাদেশের জলসীমায় ঢুকে পড়ে। উল্লেখ্য, বর্তমানে বাংলাদেশের জলসীমায় গভীর সমুদ্রে মাছ ধরার ওপর সরকারী নিষেধাজ্ঞা রয়েছে।

দেশের বিমানসেবায় নতুন গতি, রেকর্ড ছাড়াল যাত্রী সংখ্যায়

কাকদ্বীপ মৎস্যজীবী সংগঠনের কর্মকর্তাদের দাবি, ট্রলার দুটি ভারতীয় উপকূল রক্ষীর নজর এড়িয়ে বাংলাদেশের জলসীমায় প্রবেশ করেছে। এর পর বাংলাদেশের নৌবাহিনীর একটি জাহাজ গভীর সমুদ্রে ট্রলার দুটিকে আটক করে। আটক হওয়া সকল মৎস্যজীবীদের বাংলাদেশের পটুয়াখালী মৎস্য বন্দরে নিয়ে যাওয়া হয়।

বিগত ৬ বছর পর জম্মু ও কাশ্মীরের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন ওমর আবদুল্লা

বর্তমানে ওই মৎস্যজীবীদের কলাপাড়া থানার পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। এই ঘটনায় উদ্বিগ্ন হয়ে পড়েছেন আটক হওয়া মৎস্যজীবীদের পরিবার সদস্যরা। তারা তাদের প্রিয়জনদের নিরাপত্তা ও দ্রুত মুক্তির জন্য উদ্বিগ্ন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর