pm modhi photo

ব্যুরো নিউজ,১৫ আগস্ট:তৃতীয়বারের জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ক্ষমতায় এসেছেন। টানা ১১ বার লালকেল্লা থেকে স্বাধীনতা দিবসে জাতীয় পতাকা উত্তোলন করে দেশবাসীর উদ্দেশ্যে ভাষণ দিয়ে নজির গড়লেন মোদি। লালকেল্লায় জাতীয় পতাকা উত্তোলন করার পর প্রধানমন্ত্রীর ভাষণে উঠে এলো দেশের রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক পরিস্থিতি থেকে শুরু করে আন্তর্জাতিক ক্ষেত্রে ভারতের ভূমিকা।

“অপরাধীদের মধ্যে ভয় তৈরি করতে হবে”লালকেল্লা থেকে নারী নির্যাতন নিয়ে কড়া বার্তা মোদির

বাংলাদেশের প্রসঙ্গ উঠে এলো মোদির ভাষণে:

সাইবার জোচ্চুরির নয়া কৌশল, ভয়েস ক্লোনিং-এর মাধ্যমে প্রতারণা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ভাষণে বলেন, প্রতিটি মুহূর্ত আমার দেশের জন্য। তৃতীয় মেয়াদে প্রধানমন্ত্রী হওয়ার পর তিনগুণ গতিতে কাজ করব। আপনি আমাকে যে দায়িত্ব দিয়েছেন, তা আমি পালন করব। আমি চ্যালেঞ্জকে ভয় পাই না। আমি তোমার সুন্দর ভবিষ্যতের জন্য আছি। এর পরেই মোদির ভাষণে উঠে আসে বাংলাদেশের সামগ্রিক পরিস্থিতি। সেখানে অগ্নিগর্ভ পরিস্থিতিতে বাংলাদেশে হিন্দুরা আক্রান্ত হয়েছেন। হিন্দু মন্দির উপাসনাস্থলে হামলা চালিয়েছে দুষ্কৃতীরা। ভয়ে আতঙ্কে বহু হিন্দু সীমান্তের ওপারে এসে ভারতে ঢোকার জন্য চেষ্টা করেছিলেন। যদিও আলোচনা করে আটকানো সম্ভব হয়েছে।

RG Kar Case:”রাত দখলে মহিলারা”কে বা কারা প্রথম এই ডাক দিলো?নেপথ্যে কোন ইতিহাস?

আর এর পরেই স্বাধীনতা দিবসের ভাষণে লালকেল্লা থেকে প্রধানমন্ত্রী মোদি বলেন, বাংলাদেশ যা ঘটেছে, সেটা উদ্বেগের বিষয়। দেশের ১৪০ কোটি মানুষ বাংলাদেশের পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন। সেখানে আশা করি শীঘ্রই পরিস্থিতি স্বাভাবিক হবে। মোদির কথায়, বাংলাদেশে হিন্দুদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। ভারত চায় প্রতিবেশী দেশগুলো শান্তির পথে থাকুক। আগামী দিনে বাংলাদেশের উন্নয়ন যাত্রায় আমাদের শুভকামনা থাকবে।সাম্প্রতিক পরিস্থিতিতে বাংলাদেশের নয়া সরকারের উদ্দেশ্যে বার্তা মোদির।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর