ration scam bail 3 person

ব্যুরো নিউজ,২৮ আগস্ট: সারা বাংলা যখন আরজিকর কাণ্ডের প্রতিবাদে মুখর, ঠিক সেই সময়েই রাজ্যের বৃহৎ মাপের রেশন দুর্নীতি কাণ্ডে প্রথম জামিন পেল অভিযুক্তরা। জানা যায়, কয়েক হাজার কোটি টাকার এই রেশন দুর্নীতি কাণ্ডে গরিব মানুষের জন্য নির্ধারিত রেশন কালোবাজারি করে কোটি কোটি টাকা মুনাফা করেছে একশ্রেণীর অসাধু ব্যবসায়ী। অভিযোগ, তৎকালীন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক এর বিরুদ্ধে।

বুধে মহারণ!গেরুয়া বনধ বনাম সবুজ সমাবেশ, পথে বিজেপি, কি বার্তা মমতার?

জামিন মঞ্জুর হয়েছে রেশন দুর্নীতির ৩ অভিযুক্তের

তারপর একে একে প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক, তার ঘনিষ্ঠ ব্যবসায়ী বাকিবুর রহমান, শংকর আঢ‍্য,বিশ্বজিৎ দাসকে গ্রেপ্তার করে ইডি। রেশন দুর্নীতির তদন্তে জোরকদমে কাজ শুরু করেছিল ইডি। সন্দেশখালির শেখ শাহজাহানকে এই রেশন দুর্নীতি কাণ্ডেই জেরা করতে গিয়ে আক্রমণ এবং হেনস্থার শিকার হতে হয় ইডি অফিসারদের। সেই সময়ে রীতিমত পালিয়ে বাঁচেন তারা। পরবর্তীতে শেখ শাহজাহানকেও দীর্ঘ সময় পরে গ্রেপ্তার করা হয়। বর্তমানে জ‍্যোতিপ্রিয় মল্লিক এবং শেখ শাহজাহান জেলবন্দী রয়েছেন। কিন্তু বাকিবুর, শংকর এবং বিশ্বজিৎ এই তিনজনের জেল মুক্তি ঘটতে চলেছে বুধবার।

হার্টবিট, পালস রেটে বদল..ধৃত সঞ্জয়ের পলিগ্রাফ টেস্টে চমকে দেওয়া তথ্য

রেশন দুর্নীতি কাণ্ডে ইডির হাতে চালকল মালিক বাকিবুর রহমান গ্রেপ্তার হয়েছিলেন। তাকে জেরা করার পরেই গ্রেপ্তার হন প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তারপর একে একে শংকর আঢ‍্য এবং বিশ্বজিৎ দাসকে গ্রেফতার করে ইডি। বাকিপুরের কৈখালির ফ্ল্যাটে তল্লাশি চালায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। তারপর তাকে সল্টলেকের সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। সেখানেই গ্রেপ্তার হন তিনি। বনগাঁর তৃণমূল নেতা শংকর আঢ‍্যর বাড়িতে তল্লাশি করে লক্ষাধিক টাকা পাওয়া যায়। এই শঙ্করের আবার রাজনৈতিক উত্থান হয়েছিল জ্যোতিপ্রিয় মল্লিকের হাত ধরে। মাঝেমধ্যেই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে আদালতের কাছে ভর্ৎসিত হতে হয়েছে। বিভিন্ন কারণে তদন্তের গতিপ্রকৃতি নিয়ে একাধিকবার আদালত অসন্তোষ প্রকাশ করেছিল। এবার ইডির মামলায় প্রথম রেশন দুর্নীতি কান্ডে জামিন পেল বাকিবুর, শংকর এবং বিশ্বজিৎ। সম্ভবত বুধবারই তাদের জেলমুক্তি ঘটতে চলেছে।

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর