bahraich-new-anxiety-leopard-sighting

ব্যুরো নিউজ,২৫ সেপ্টেম্বর:উত্তরপ্রদেশের বহরাইচ জেলার মহসী তহসিলের খেরিঘাট এলাকার রাজাপুরের কলাগাঁওয়ে সম্প্রতি চিতাবাঘের উপস্থিতির খবর সামনে এসেছে, যার ফলে নতুন আতঙ্কের সৃষ্টি  হয়েছে এলাকায়। ইতিমধ্যেই মানুষখেকো নেকড়ের আতঙ্কে কাঁপছিল এই এলাকা, তার মধ্যে নতুন করে চিতাবাঘের আবির্ভাব স্থানীয়দের মধ্যে ভয়ের পরিবেশ তৈরি করেছে।

বাংলাদেশের ক্রিকেটার শাকিব আল হাসানের দেশে ফিরে আসছেন ?

চিতাবাঘের উপস্থিতির খবর ছড়াতেই আতঙ্ক ছড়িয়ে পড়ে

২১ সেপ্টেম্বর রাতে কলাগাঁওয়ের রাস্তায় একটি অদ্ভুত প্রাণী ঘোরাফেরা করতে দেখা যায়। স্থানীয় বাসিন্দারা দাবী করেছেন, ওই প্রাণীটি চিতাবাঘ। গ্রামে চিতাবাঘের উপস্থিতির খবর ছড়াতেই আতঙ্ক ছড়িয়ে পড়ে। গ্রামবাসীরা সাথে সাথে বন দফতরকে খবর দেন।বহরাইচের বিভাগীয় বনাধিকারিক (ডিএফও) অজিত প্রতাপ সিংহ জানিয়েছেন, যখন তারা নেকড়ের খোঁজে রাত্রে তল্লাশি চালাচ্ছিলেন, তখনই খবর পান মহসী নানপাড়া সীমানা এলাকায় একটি চিতাবাঘকে দেখা গিয়েছে। ওই তথ্য পেয়ে বন দফতরের সদস্যরা থার্মাল ড্রোন ব্যবহার করে এলাকা তল্লাশি শুরু করেন, তবে চিতাবাঘটিকে খুঁজে পাওয়া যায়নি।

মুখ্যমন্ত্রীর গাড়ির কাছে নিরাপত্তার বেড়াজাল টপকে কাউন্সিলরের উপস্থিতি; নিরাপত্তা নিয়ে উঠছে প্রশ্ন

বন দফতরের সূত্রে জানা গেছে, কাতারনিয়া ওয়াইল্ড লাইফ এবং দুধওয়া জাতীয় উদ্যানে বাঘের সংখ্যা বেড়ে যাওয়ায় এই চিতাবাঘ জঙ্গল থেকে বেরিয়ে এসে লোকালয়ে প্রবেশ করেছে। ফলে, নেকড়ের আতঙ্কের মধ্যে চিতাবাঘের খবর শোনার পর গ্রামবাসীরা আরও বেশি উদ্বিগ্ন হয়ে পড়েছেন।বন দফতর বর্তমানে নেকড়ে এবং চিতাবাঘ উভয়ের খোঁজে তল্লাশি অভিযান চালাচ্ছে। এই পরিস্থিতিতে স্থানীয় বাসিন্দারা প্রচণ্ড ভয়ে রয়েছন্দ। আতঙ্কের এই পরিবেশে গ্রামবাসীদের সচেতনতা বাড়ানোর প্রয়োজন বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর