astro tips neem
ব্যুরো নিউজ, ২ জুলাই: নিম গাছ খুবই শুভ। এমনকি মনে করা হয় নিম গাছের হাওয়ায় শরীরের অনেক রোগ ভোগও কাটে। তবে বাস্তুশাস্ত্র মতে, অনেক ক্ষেত্রেই দেখা যায় ভুল জায়গায় নিম গাছ লাগানোর ফলে তা পজেটিভিটির বদলে নেতিবাচক শক্তি ছড়াচ্ছে। ফলে অবশ্যই সঠিক দিকে  নিম গাছ পুতলে তবেই এর সু-ফল মিলবে।
নয়া আইন কার্যকর হওয়ার প্রথম দিনেই রেকর্ড! জমা পড়ল ২০০টি কেস

বাস্তুশাস্ত্র ও জ্যোতিষ মতে নিম গাছের হাজার উপকারিতা রয়েছে। শুধু বাড়ি নয়, বাড়ির আশেপাশেও নিম গাছ থাকা খুবই শুভ বলে মনে করা হয়। দক্ষিণমুখী বাড়ি হলে বাড়ির সদর দরজা থেকে দ্বিগুণ দূরে নিমগাছ পোঁতা ভালো বলে মনে করা হয়। এতে দক্ষিণ দিকে খারাপ প্রভাব পড়ে না।

জ্যোতিষমতে, মঙ্গলদোষ দূর করতে নিমগাছের পুজো করা হয়। মঙ্গলের দিক হল দক্ষিণ দিক। তাই দক্ষিণ দিকে নিমগাছ পুতলে তা নেগেটিভ এনার্জিকে দূর করে পজেটিভ শক্তি ছড়িয়ে দেয়।
তুলসী পাতার বিশেষ টোটকা, যা জীবনে এনে দেবে সাফল্য

জ্যোতিষশাস্ত্র মতে, নিম গাছের পুজো করলে শনি দোষ কেটে যায়। তাই প্রতি মঙ্গলবার সন্ধ্যায় নিম গাছে প্রদীপ জ্বালিয়ে পুজো করলে এতে গ্রহরাজের কৃপা আপনার ওপর পড়বে বলে মনে করা হয়।

এছাড়াও বাড়ির দক্ষিণ বা পশ্চিম দিকে নিমগাছ লাগালে নানা দোষ কেটে যায়। পিতৃদোষ থেকে মুক্তি মেলে, এমনকি স্বাস্থ্য ভালো থাকে।

তবে নিম শরীরের জন্যও উপকারি। জলে নিমপাতা দিয়ে স্নান করলে স্কিনের সমস্যা যেমন কমে তমন গ্রহ সম্পর্কিত নানান সমস্যা কেটে যায় বলে মনে করা হয়।
BJP Helpline

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর