Astro Tips

শর্মিলা চন্দ্র, ১ জুন : কম-বেশি আমাদের প্রত্যেকের বাড়িতেই দিনে অন্তত একবার আটা মাখা হয়। কখনো সেটা দুবারও হয়। তবে আটা মাখার ক্ষেত্রে কিন্তু বেশ কিছু নিয়ম রয়েছে। আটা মাখার সময় কয়েকটি ছোট ভুলের কারণে কিন্তু আপনার জীবনে বিপদ ঘটতে পারে। শুধু তাই নয় আপনার গোটা পরিবারের জন্য অশুভ হতে পারে।

হাতে তামা পড়লে প্রতিপত্তি উপচে পড়বে এই ৩ রাশির জাতক-জাতিকাদের, আপনিও কি আছেন?

আটা মাখার সময় ভুলেও যে কাজগুলি করা উচিত নয়

আটা বা ময়দা মাখার সময় কয়েকটি বিষয় মাথায় রাখলে আপনার পরিবারের সুখ সমৃদ্ধি বজায় থাকবে। আপনার পরিবারের সকলের স্বাস্থ্য এবং দাম্পত্য জীবনেও সমস্ত অশুভ শক্তিকে দূর করতে সাহায্য করবে। বাস্তু শাস্ত্র অনুযায়ী আটা বা ময়দা মাখার সময় এই নিয়মগুলি অবশ্যই মেনে চলুন।

আমরা অনেকেই আটা মাখার সময় একেবারে বেশি করে আটা মেখে রাখি। যাতে পরের দিনের জন্য হয়ে যায়। আর এখন তো ফ্রিজ রয়েছে তাই ফ্রিজে বেশ খানিকটা আটা মেখে অনেকেই রেখে দেন। কিন্তু আপনি কি জানেন এই পদ্ধতি কিন্তু আপনার পরিবারের বিপদ ডেকে আনতে পারে। তাই যতটুকু প্রয়োজন ততটুকু আটা মাখন। আটা একবারে মেখে পরের দিনের জন্য ফ্রিজে রেখে দিলে পরিবারের সদস্যদের অসুখ হতে পারে। ফ্রিজে বাসি আটা রাখলে এর থেকে নেগেটিভ এনার্জি তৈরি হয় ফলে সংসারে দারিদ্র্যতা আসতে পারে।

আটার লেচি করার সময় অবশ্যই লেচিদ গায়ে নিজের আঙুলের ছাপ দিন। কথিত আছে প্রয়াত পিতৃপুরুষদের পিণ্ডদান করার সময় আটার গুলি তৈরি করা হয়। তাই রুটি তৈরির সময় আটারগুলিতে আঙুলের ছাপ না দিলে পিতৃদোষ দেখা দিতে পারে। যা আপনার জীবনে অশুভ প্রভাব ফেলতে পারে।

আটা মাখতে হলে সব সময় স্নান করেই আটা মাখুন। আটা নাড়তে একটি তামার পাত্রে জল নিন। এরপর একটু আটা ভগবানের উদ্দেশ্যে অর্পণ করুন। তারপর অল্প অল্প জল দিয়ে আটা মেখে নিন। এরপর রুটি তৈরি হয়ে গেলে প্রথম রুটিটি গরুকে খাওয়ানোর জন্য রেখে দিন। এতে আপনার পরিবারের সুখ শান্তি বজায় থাকবে। পরিবারের সকলের স্বাস্থ্য ভালো থাকবে।

আটা মাখার জল পাত্রে বেঁচে গেলে সেই জল ফেলে না দিয়ে গাছের গোড়ায় ঢেলে দিন। এতে আপনার কোন গ্রহ দোষ থাকলে তা কেটে যাবে।

BJP Helpline

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর