Assembly Bypoll 

ব্যুরো নিউজ, ১০ জুলাই : বুধবার চার কেন্দ্রের উপনির্বাচন। উপনির্বাচন হচ্ছে কলকাতার মানিকতলা, উত্তর ২৪ পরগনার বাগদা, নদিয়ার রানাঘাট দক্ষিণ এবং উত্তর দিনাজপুরের রায়গঞ্জ বিধানসভা কেন্দ্রে। নির্বাচন হোক কিংবা উপনির্বাচন অশান্তি, শাসকদলের চোখ রাঙানি এগুলি নিত্য সময়ের ঘটনা। কিন্তু এবারে উপনির্বাচনে কাঞ্চনপল্লি জিএসপি স্কুলের ১৪৭ নম্বর বুথে যা ঘটল তা কার্যত নজিরবিহীন।

রাশিয়া সফর শেষে অস্ট্রিয়ায় মোদী, বন্দেমাতরমে প্রধানমন্ত্রীকে স্বাগত

নিজের ভোটদানের ভিডিও করলেন এক মহিলা

আপনি ভোট কাকে দেবেন সেটা সম্পূর্ণ আপনার ব্যাপার। আর ভোটের গোপনীয়তার রক্ষা করা নাগরিকের অধিকার। কিন্তু উপনির্বাচনে ঘটল উল্টো ঘটনা। ভোট দেওয়ার সময় ভিডিও করলেন এক মহিলা। যদিও তার ভিডিও করার একটা সুনির্দিষ্ট কারণ রয়েছে। আর সেই কারণটি হল তিনি যে শাসক দলের প্রতি কতটা অনুগত সেটা প্রমাণ করতেই তার এই ভিডিও। কারণ ভোট দেয়ার পর সেই ভিডিও দেখাতে তিনি চলে যান তৃণমূল নেতার কাছে। বুথে ফোন নিয়ে ঢোকায় নিষেধাজ্ঞা রয়েছে। কিন্তু তিনি সে নিষেধাজ্ঞাকে তোয়াক্কা না করেই সটান বুথে ফোন নিয়ে ঢুকে যান এবং নিজের ভোটদানের ভিডিও করেন। রায়গঞ্জের ১৬ নম্বর ওয়ার্ডের এই ঘটনায় স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছে।

BJP Helpline

প্রসঙ্গত ওই মহিলা ওই ভোট কেন্দ্রে নাকি বিজেপি কর্মী হিসেবে পরিচিত। কিন্তু সম্প্রতি তৃণমূলের সঙ্গে তার ঘনিষ্ঠতা বাড়ে। যদিও তৃণমূলের অন্দরে সেই ভাবে বিশ্বাসযোগ্যতা পারছিলেন না বলে খবর। আর দলের ভেতর তার বিশ্বাসযোগ্যতা বাড়াতেই ওই মহিলা এমন কাণ্ড ঘটান বলে মনে করা হচ্ছে। প্রশ্ন হচ্ছে এই কান্ড ঘটিয়ে তিনি কি আদৌ ঘাসফুলেএ বিশ্বাসযোগ্যতা আদাগ করতে পারবেন?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর

বিশ্ব জুড়ে

গুরুত্বপূর্ণ খবর